কোস্টগার্ডের অভিযানে ২ লাখ ৮০ হাজার পিস ইয়াবাসহ একটি কাঠের নৌকা জব্দ

আপডেট: মার্চ ১৭, ২০২১
0

টেকনাফের শাহপরীর দ্বীপ সংলগ্ন এলাকায় কোস্টগার্ডের সদস্যরা অভিযান পরিচালনা করে ২ লাখ ৮০ হাজার পিস ইয়াবাসহ একটি কাঠের নৌকা জব্দ করা হয়।

মঙ্গলবার দিবাগত গভীর রাতে টেকনাফের শাহপরীর দ্বীপ সংলগ্ন সমুদ্রে উপকূলীয় এলাকা থেকে ইয়াবা ও একটি কাঠের নৌকা জব্দ করা হয়েছে।

এ তথ্যাটি বুধবার দুপুরে নিশ্চিত করেছেন বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের গোয়েন্দা পরিদপ্তর শাখার ( মিডিয়া কর্মকর্তা) লেঃ কমান্ডার আমিরুল হক ।

লেঃ কমান্ডার আমিরুল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, মঙ্গলবার মধ্যরাতে টেকনাফের শাহপরীর দ্বীপ এলাকা দিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে ইয়াবার রড় চালান পাচার হবে।

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে টেকনাফ কোস্টগার্ড ষ্টেশনের কমান্ডার লেঃ এম সালেহ আকরামের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালীন সময় শাহপরীর দ্বীপ সংলগ্ন এলাকায় মিয়ানমারের জল সীমানা থেকে একটি ইঞ্জিন চালিত নৌকা শাহপরীর দ্বীপের দিকে আসতে দেখা যায়।

তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে তাদেরকে টর্চ লাইটের মাধ্যমে থামানোর জন্য সংকেত দেওয়া হয়।

তারা নৌকাটি না থামিয়ে শাহপরীর দ্বীপ সমুদ্র তীর উপকূলে রেখে নৌকায় থাকা লোকজন প্যারাবনের মধ্যে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

পরবর্তীতে নৌকাটি তল্লাশি করে দুইটি বস্তায় ২ লাখ ৮০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। জব্দ করা ইয়াবা বড়িসহ নৌকাটি আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো হাফিজুর রহমান বলেন, এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে ।