কোস্ট গার্ডের অভিযানে চাঁদপুর থেকে বিপুল পরিমান জাটকা জব্দ

আপডেট: এপ্রিল ৩, ২০২১
0

অদ্য ০৩ এপ্রিল ২০২১ আনুমানিক ০৬৩০ ঘটিকায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন চাঁদপুর কর্তৃক চাঁদপুর পুরান বাজার কোস্ট গার্ড স্টেশন চাঁদপুর কর্তৃক চাঁদপুর পুরান বাজার ব্রীজ সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে আনুমানিক ১ হাজার ৫০০ কেজি (৩৭ মণ) জাটকা ও ১টি পিকআপসহ ২ জনকে আটক করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে লেঃ এম আশমাদুজ্জামান এর নেতৃত্বে উক্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে চাঁদপুর বয়রা লক্ষীপুর থেকে ঢাকা যাত্রাবাড়ী গামী ১টি পিকআপে তল্লাশি করে আনুমানিক ১ হাজার ৫০০ কেজি (৩৭ মণ) জাটকাসহ ২ জনকে আটক করা হয়। আটককৃত ২ জন ব্যক্তি হলো চাঁদপুর সদর থানার ব্রামন গাঁও গ্রামের মোঃ সেলিম মোল্লার ছেলে মোঃ ইয়াছিন মোল্লা (১৬) এবং নওগাঁ জেলার মহাদেবপুর থানার খৌরদ্র নারায়াণপুর গ্রামের মৃতঃ মোঃ হোসেন আলী মন্ডলের ছেলে মোঃ রফিকুল ইলসলাম (৩৫)।

জব্দকৃত জাটকাগুলো নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সহকারী মৎস্য কর্মকর্তা এর উপস্থিতে স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। পরবর্তীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে আটককৃত প্রত্যেক ব্যক্তিকে ০১ বছর করে কারাদন্ড দেওয়া হয় এবং জব্দকৃত পিকআপ (ন-১৩-২৪৪৭) স্টেশান কমান্ডার চাঁদপুরের নিকট পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সংরক্ষণের নির্দেশ প্রদান করা হয়। বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি অবৈধভাবে মৎস্য আহরণ, জাটকা নিধন রোধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।