খিলক্ষেত কোরবানীর পশুর হাট পরিদর্শন করলেন র‌্যাব মহাপরিচালক

আপডেট: জুলাই ১৮, ২০২১
0

করোনা (কোভিড-১৯) মহামারির কারণে অসহায় ও দুস্থ মানুষের খাবার ব্যবস্থা করা কষ্টসাধ্য হয়ে পড়ায় র‌্যাব সামাজিক দায়বদ্ধতা থেকে তাদের পাশে এসে দাঁড়িয়েছে। চলমান করোনা মহামারী এবং পবিত্র ঈদ-ঊল-আযহা উপলক্ষে র‌্যাব সারাদেশে ক্ষতিগ্রস্ত অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করছে এবং ক্ষতিগ্রস্ত খামারীদের পাশে দাড়িয়েছে। দুস্থ ও নিপীড়িত মানুষের পাশে এবং দেশের যেকোন আপদকালীন মুহূর্তে র‌্যাব ফোর্সেস সর্বদা মানুষের পাশে থেকে সব ধরণের সহায়তা প্রদান করে আসছে।

আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে আজ ১৮ জুলাই বিকাল সােড় ৪টায় মহাপরিচালক র‌্যাব ফোর্সেস জনাব চৌধুরী আব্দুল্লাহ আল মামুন রাজধানীর খিলক্ষেত থানাধীন ৩০০ ফুট রোড সংলগ্ন কোরবানীর পশুর হাট পরিদর্শণ করেন।

এ সময় র‌্যাব ফোর্সেস এর অতিরিক্ত মহাপরিচালক(অপারেশনস্), অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন), পরিচালক (লিগ্যাল ও মিডিয়া উইং), র‌্যাব সদর দপ্তরের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। র‌্যাব মহাপরিচালক পশুর হাটে র‌্যারেব অস্থায়ী ক্যাম্পে অবস্থিত র‌্যাব কন্ট্রোল রুম, করোনা প্রতিরোধ এবং সচেতনতা বুথ, ওয়াচ টাওয়ার, জালনোট শনাক্তকারী মেশিন পরিদর্শন করেন।

এছাড়াও র‌্যাব মহাপরিচালক হাটে উপস্থিত পশু ব্যবসায়ীদের সাথে কথা বলেন এবং তাদের মাঝে হ্যান্ড সানিটাইজার এবং মাস্ক বিতরণ করেন। র‌্যাব মহাপরিচালক পশু ব্যবসায়ীদেরকে স্বাস্থ্যবিধি মেনে পশু বিক্রয় করতে উপদেশ দেন এবং পশু ক্রয়-বিক্রয়কে কেন্দ্র করে কোন ধরণের অনাকাঙ্খিত পরিস্থিতির সৃষ্টি হবে না বলে পশু ব্যবসায়ীদের আশ্বস্ত করেন। পাশাপাশি, জাল টাকার বিষয়ে সচেতন হওয়ার পরামর্শ প্রদান করেন এবং প্রয়োজনে র‌্যাবের জালটাকা শনাক্ত করার বুথে সহযোগিতা নেয়ার পরামর্শ প্রদান করেন।

জরুরী প্রয়োজনে পশু ব্যবসায়ীসহ দেশের সকল জনগনকে র‌্যাবের হটলাইন নাম্বার ০২৫৫৬৬৯৯৯৯, ০১৭৭৭৭২০০২৯ এর মাধ্যমে সহযোগিতার জন্য যোগাযোগ করার পরামর্শ প্রদান করেন।