খাগড়াছড়িতে ইসলাম ধর্ম বিরোধী কটুক্তির দায়ে যুবক আটক

আপডেট: এপ্রিল ১৮, ২০২১
0

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি:: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ইসলাম ধর্ম বিরোধী কটুক্তি করার দায়ে আটক অমিত আচার্য্য (২৮) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। শনিবার রাত ৯টার দিকে জেলা শহরের বটতলী এলাকা থেকে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে, খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রশিদ জানান, অমিত আচার্য্য নামের ‘ওই যুবক ইসলাম ধর্ম নিয়ে উস্কানিমূলক মন্তব্য করে। বিষয়টি নিয়ে মো. ইব্রাহিম খলিল নামে খাগড়াছড়ি শহরের আরামবাগ এলাকার এক যুবক তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছে। সেই প্রেক্ষিতে অমিতের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। যার মামলা নং ০৭। তারিখ ১৭ই এপ্রিল ২০২১ইং।

জানা যায়, সনাতন ধর্মাবলম্বী অমিত আচার্য্য খাগড়াছড়ি জেলা শহরের অপর্ণা চৌধুরী পাড়া এলাকার বাসিন্দা মিহির আচার্য্যের ছেলে। ফেইসবুকে ‘ঋদ্ধ ঋষি’ ছদ্মনামের প্রোফাইল পরিচালনাকারী অমিত শনিবার সন্ধ্যায় ওই প্রোফাইল থেকে ইসলাম ধর্মীয় বক্তা মিজানুর রহমান আজহারীর একটি ভিডিওচিত্রে উস্কানিমূলক উগ্রবাদী কটুক্তি করে।

পরে তাৎক্ষনিক তার ওই মন্তব্যটি ভাইরাল হয়। এক পর্যায়ে ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়ে ফেইসবুক জুড়ে। এক পর্যায়ে অমিত নিজ এলাকা থেকে পালিয়ে যায়। পরে গোপন সংবাদের ভিত্তিতে বটতলী এলাকা থেকে তাকে আটক করা হয়।

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি