খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ নেওয়া জরুরি বলছে মেডিকেল বোর্ড: সরকার সিদ্ধান্ত নিবে – আইনজীবী

আপডেট: মে ৪, ২০২১
0

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার চিকিৎসায় ১০ সদস্যের মেডিকেল বোর্ড বলছেন, ‘উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নেওয়া অত্যন্ত জরুরি।”
মঙ্গলবার (৪ মে) খালেদা জিয়ার শারীরিক অবস্থা পর্যালোচনা করতে গঠিত মেডিকেল বোর্ড সকাল থেকে দুপুর পর্যন্ত বৈঠক করে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশ নেওয়ার সুপারিশ করেছে বোর্ড– বিএনপি চেয়ারপার্সনের সংশ্লিষ্ট সূত্রগুলো এ তথ্য জানিয়েছে।

বেগম খালেদা জিয়া বর্তমানে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন। জানা গেছে, খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড মনে করে, খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নেওয়া অত্যন্ত জরুরি। তার শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। ফুসফুসের পানি কমেছে। তবে অক্সিজেন সাপোর্ট এখনও চলছে।

এদিকে খালেদা জিয়ার চিকিৎসা বিদেশে গিয়ে করার ব্যাপারে সিদ্ধান্ত নেবে সরকার।
তবে তাঁর বিরুদ্ধে মামলার কারণেই তাঁকে আদালতে আসতে হতে পারে।
এমনটাই জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিনউদ্দিন।

অ্যাটর্নি জেনারেল আরও বলেন,’সরকার বিবেচনা করবে। আইন অনুযায়ী যদি প্রয়োজন হয় তবে আদালতে আসবে সরকার। কারণ এটা সরকারের আদেশ। বাতিল করতে হলে সরকারকে করতে হবে।’

এর আগে খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে চায় তার পরিবার। ইতোমধ্যেই এ বিষয়ে পরিবার ও বিএনপির পক্ষ থেকে সরকারের উচ্চ পর্যায়ে যোগাযোগ করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে সোমবার রাতেই মির্জা ফখরুল ইসলাম ফোনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে কথা বলেন। বিএনপি মহাসচিব স্বরাষ্ট্রমন্ত্রীকে খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে জানান এবং তাকে বিদেশে নিতে পরিবারের ইচ্ছার কথা তুলে ধরেন।