খালেদা জিয়ার উন্নত ও সুচিকিৎসা নিশ্চিত করুন, নইলে পরিণতি হবে ভয়াবহ-আবদুস সালাম

আপডেট: নভেম্বর ২২, ২০২১
0

“তিনবারের সাবেক প্রধানমন্ত্রী, স্বাধীনতার ঘোষক, সেক্টর কমান্ডার ও সাবেক রাষ্ট্রপতির সহধর্মীনি দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দিয়ে জেলে ঢোকালেন, তিনি অসুস্থ হয়ে হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন, অথচ তাঁর চিকিৎসার ব্যবস্থা নেই-এটা অন্যায়, অবিচার এবং অমার্জনীয়।

অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত ও সুচিকিৎসা নিশ্চিত করুন, বিদেশে যাওয়ার সকল বাধা দুর করুন, নইলে পরিণতি হবে ভয়াবহ” বলেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম।
আজ ২১ নভেম্বর ২০২১, রবিবার নয়াপল্টনস্থ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি কার্যালয়ের ভাসানী মিলনায়তনে মতিঝিল থানাধীন ৮, ৯ ও ১০ নম্বর ওয়ার্ড বিএনপি’র কর্মীসভায় প্রধান অতিথি’র বক্তব্য দানকালে জনাব আবদুস সালাম এসব কথা বলেন।

তিনি আরও বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া বাংলাদেশে ভেসে আসেননি, তিনি এদেশে গণতন্ত্র ও সার্বভৌমত্বের প্রতীক। স্বৈরশাসনের বিরুদ্ধে লড়াই সংগ্রাম করে তিনি এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। বাংলাদেশ ও জিয়া পরিবার একে অন্যের পরিপূরক। তাই আজ আমাদের শপথ নিতে হবে-দেশ বাঁচাতে, গণতন্ত্র ও সার্বভৌমত্ব রক্ষার প্রয়োজনেই বেগম জিয়াকে বাঁচিয়ে রাখতে হবে। দেশনেত্রীকে বাঁচাতে প্রয়োজন হলে নিজের দেহের রক্তে রাজপথ রঞ্জিত করতে বিএনপি’র নেতাকর্মীরা ঐক্যবদ্ধ।
ওয়ার্ড কমিটি সমূহ পুণর্গঠনের লক্ষ্যে গঠিত সাংগঠনিক টীম-৩ এর প্রধান আবদুস সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মীসভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনু। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র যুগ্ম আহবায়ক হারুনুর রশীদ হারুন, মহানগর নেতা গোলাম হোসেন, এ্যাডভোকেট ফারুকুল ইসলাম, জামিলুর রহমান নয়ন, আরিফা সুলতানা রুমা ও সাইফুল্লাহ খালিদ রাজনসহ মহানগর ও স্থানীয় নেতৃবৃন্দ।
প্রধান বক্তার বক্তব্যে রফিকুল আলম মজনু বলেন, আমাদের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জেলে নিবেন, অসুস্থতায় চিকিৎসা করার সুযোগ দিবেন না, আর আমরা লক্ষ-কোটি কর্মী সমর্থক তা চেয়ে চেয়ে দেখবো, এটা হতে পারে না, আমরা অবশ্যই আমাদের নেত্রীর মুক্তি ও সুচিকিৎসার জন্য যা যা করা দরকার তা আমরা করবো।

এর আগে নয়াবাজার নবাব ইউসুফ মার্কেটস্থ বিএনপি কার্যালয়ে সাংগঠনিক টীম-৭ এর প্রধান হারুনুর রশীদ হারুনের সভাপতিত্বে ঢাকা মহানগর দক্ষিণ বংশাল থানাধীন ৩১, ৩২ ও ৩৩ নম্বর ওয়ার্ড বিএনপি’র কর্মীসভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন- ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনু। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি নেতা আরিফুর রহমান নাদিম, লতিফুল্লাহ জাফরু, কাউন্সিলর নাসরিন রশীদ পুতুল জামসেদুল আলম শ্যামলসহ মহানগর ও স্থানীয় নেতৃবৃন্দ।