অসুস্থ খালেদা জিয়ার পাশে কোকোর দুই মেয়ে

আপডেট: জুন ২৭, ২০২২
0

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করে তার বাসভবনে এসেছেন দুই নাতনি। রবিবার (২৬ জুন) দুপুরে আরাফাত রহমান কোকোর দুই মেয়ে জাফিয়া রহমান ও জাহিয়া রহমান বেগম খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজ প্রবেশ করেন। প্রত্যক্ষদর্শী সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, আরাফাত রহমান কোকোর দুই মেয়ে জাফিয়া রহমান ও জাহিয়া রহমান বেলা পৌনে তিনটায় খালেদা জিয়ার বাসায় যান। এখনো সেখানে অবস্থান করছেন। তবে এ বিষয়ে কোনো তথ্য নেই বলে জানিয়েছেন বিএনপি’র মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

এরআগে দীর্ঘ ১৩ দিন পর হাসপাতাল ছেড়ে বাসায় ফিরছেন সাবেক এ প্রধানমন্ত্রী। ৭৬ বছর বয়সী খালেদা জিয়া বুকে ব্যথা নিয়ে গত ১০ জুন গভীর রাতে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। পরে দ্রুত এনজিওগ্রাম করে তার হৃদযন্ত্রে একটি রিং পরানো হয়। হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান শাহবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১৮ জন অভিজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে তাকে চিকিৎসা দেওয়া হয়।

প্রসঙ্গত, দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান খালেদা। দেশে করোনাভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে সাজা স্থগিত করে সাময়িকভাবে মুক্তি দেওয়া হয় তাকে। গত বছর এপ্রিলে খালেদা করোনাভাইরাসে আক্রান্ত হন। এর পর পাঁচ দফা তাকে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিতে হয়েছে।

এর মধ্যে ২০২১ সালে একবার এভারকেয়ার হাসপাতালে ভর্তি হওয়ার পর তার ‘পরিপাকতন্ত্রে’ রক্তক্ষরণ এবং লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথা জানান চিকিৎসকরা।