খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে না’গঞ্জে ঘরে জেলা ও বাইরে মহানগর বিএনপির অনশন

আপডেট: নভেম্বর ২০, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেওয়ার দাবিতে দলের পূর্বঘোষিত গণঅনশন কর্মসূচি পালিত হয়ে ।
শনিবার (২০ নভেম্বর) সকাল থেকে নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের বাসায় জেলা ও নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মহানগর বিএনপির অনশন কর্মসূচী শুরু হয়ে বেলা ৩টায় শেষ হয়।

জেলা বিএনপির কর্মসূচীতে আহবায়ক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার বলেন, সরকার আজ মানুষিক ভারসাম্য হারিয়ে ফেলেছে। তারা আর ভারসাম্যহীন কথাবার্তা বলছে। এদেশের মানুষ কোনভাবেই খালেদা জিয়ার সাথে এ ধরনের অবিচার মেনে নিতে পারছেনা। আমরা যেখানেই যাই সেখানেই মানুষ আমাদেরকে তার কথা জিজ্ঞাসা করেন। তাকে শুধুমাত্র ইচ্ছাকৃতভাবে আটকে রাখা হয়েছে। প্রধানমন্ত্রীর বক্তব্যে এটা স্পস্ট তাকে আইন আটকে রাখেনি হাসিনা আটকে রেখেছে।

এদিকে মহানগর বিএনপির কর্মসূচীতে দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু বলেন, আমাদের উদ্দ্যেশ্য একটি। জনগনের ভোটের অধিকার পুনঃপ্রতিষ্টিত করা। আজকে আপনাদের ভোটের কথা বলতে গিয়েই আপনাদের প্রান প্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া আজকে কারাগারে নিক্ষিপ্ত। এই সরকার মুসোলিনির আদর্শে বিশ্বাসী, মুসোলিনি ছিল কর্তৃত্ববাদী। আজলে নির্বাচন শব্দটাই এই দেশের জনগনের মধ্য থেকে নির্বাসিত। আমরা জনতার আদালতে বেগম খালেদা জিয়ার জন্য দোয়া চাই এবং শেখ হাসিনার বিচার চাই।
মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান টিপু বলেন, যদি বিএনপি চেয়ারপারসন সুস্থ হতে না পরেন, যদি তিনি জনগনের দাবী নিয়ে রাজপথে না নামতে পারেন, যদি কোন অনাকঙ্গিক্ষত ঘটনা ঘটে তাহলে এর দায় আওয়ামী লীগ সরকারকে বহন করতে হবে। আগামী প্রজন্মের কাছে এর হিসাব দিতে হবে। আমরা সরকারের কাছে দাবী জানাচ্ছি তাকে মুক্তি দিয়ে অনতিবিলম্বে বিদেশে বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থা করা হোক।

তিনি বলেন, আসম আব্দুর রবকে কারাবন্দী অবস্থায় বিদেশে চিকিৎসার জন্য প্রেরন করা হয়েছে। ওবায়দুল কাদেরকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। শামীম ওসমান আপনিও বিদেশে গিয়েছেন চিকিৎসার জন্য। সরকার যেকোন সময় তার ক্ষমতা দিয়ে দন্ড স্থগিত করতে পারে। দুটি কর্মসূচীতেই জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
জেলার গণঅনশনে উপস্থিত উল্লেখযোগ্যদের মধ্যে রয়েছেন, যুগ্ম-আহবায়ক মনিরুল ইসলাম রবি, এড মাহফুজুর রহমান হুমায়ুন, জাহিদ হাসান রোজেল, লুৎফর রহমান আবদু, নজরুল ইসলাম পান্না, জেলা বিএনপির সদস্য এবং সদর উপজেলা চেয়ারম্যান এড আবুল কালাম আজাদ বিশ্বাস, জেলা বিএনপির সদস্য মোশারফ হোসেন, বাছিরউদ্দিন বাচ্চু, রিয়াদ মোহাম্মাদ চৌধুরী, একরামুল কবির মামুন, রুহুল আমিন, রহিমা শরীফ মায়া, রিয়াজুল ইসলাম, জুয়েল আহনেদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম, সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান, জেলা শ্রমিক দলের সভাপতি মন্টু মিয়া, জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক খায়রুল ইসলাম সজিব, জেলা মহিলা দলের সাধারন সম্পাদক রুমা বেগম, জেলা তাঁতী দলের আহবায়ক এড শুক্কুর মাহমুদ প্রমুখ।