খালেদা জিয়া আসুন, দেখে যান পদ্মা সেতু হয়েছে কিনা : প্রধানমন্ত্রী

আপডেট: জুন ২৫, ২০২২
0

মাদারীপুর জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলে, ” বলেছিলেন পদ্মা সেতু হবে না ; ‘আসেন, দেখে যান পদ্মা সেতু হয়েছে কিনা।”

তিনি বলেন, ‘খালেদা জিয়া বলেছিলেন এই আওয়ামী লীগে পদ্মা সেতু করবে পারবে না। আজ খালেদা জিয়াকে জিজ্ঞাসা করি আসুন দেখে যান পদ্মা সেতু হয়েছে কিনা।যারা পদ্মা সেতু নির্মাণে বাধা দিয়েছিল তাদের উপযুক্ত জবাব দিয়েছি।

তিনি বলেন, ২০০১ সালে পদ্মা সেতুর ভিত্তিপ্রস্থ স্থাপন করি। কিন্তু বিএনপি-জামায়াত ক্ষমতায় এসে তা বন্ধ করে দেয়। এরপর ২০০৯ সালে আবার ক্ষমতায় এসে এর নির্মাণ কাজ শুরু করি।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা দিয়েছেন। এদেশের মানুষ তার ডাকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। তার নেতৃত্বে আমরা স্বাধীনতা অর্জন করি। স্বাধীনতার পর তিনি দেশ গঠনে মনোনিবেশ করেন। কিন্তু দুঃখের বিষয় ১৯৭৫ সালে স্বপরিবারে আমার বাবাকে হত্যা করা হয়। থমকে যায় এদেশের উন্নয়ন।

তিনি বলেন, বাংলাদেশে একটি মানুষও গৃহহীন, ভূমিহীন থাকবে না। পদ্মা সেতুর কারণে যারা ঘর হারিয়েছেন তাদের সকলকে আমরা ঘর করে দিয়েছি। বাংলাদেশের মানুষের ভাগ্য উন্নয়ন করে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করব এটাই আমাদের প্রতীজ্ঞা।

শেখ হাসিনা আরও বলেন, বাবা, মা, ভাই সব হারিয়ে পেয়েছি আপনাদের। আপনাদের মাঝেই আমি ফিরে পেয়েছি বাবার স্নেহ, মায়ের স্নেহ, ভাইয়ের স্নেহ। আপনাদের পাশেই আছি। আপনাদের অধিকার প্রতিষ্ঠার জন্য, ভাগ্য উন্নয়নের জন্য যেকোন ত্যাগ স্বীকার করতে প্রস্তুত এই ওয়াদা আমি দিয়ে গেলাম। আপনাদের জন্য প্রয়োজনে আমি আমার নিজের জীবনটাও দিয়ে দেব। ভাষণ শেষে তিনি, জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগান দেন।