খালেদা তারেক নির্বাচন করতে পারবেনা : বিএনপি জানে তাদের কোনো সম্ভাবনা নেই: প্রধানমন্ত্রী

আপডেট: অক্টোবর ৫, ২০২১
0

বিএনপি জানে যে তাদের আর কোনো সম্ভাবনা নেই, সে কারণেই তারা নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশন গঠন ও নির্বাচন নিয়ে এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

সদ্যসমাপ্ত নিউইয়র্ক সফর ও জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগদান উপলক্ষে প্রধানমন্ত্রী এই সংবাদ সম্মেলন করেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, একটা দল কীভাবে জিতবে, তার নেতৃত্বটা কোথায়? একজন এতিমের টাকা চুরি করে সাজাপ্রাপ্ত আসামি। আরেকজন গ্রেনেড হামলার মামলায় কারাদণ্ড নিয়ে দেশান্তরি, সাজাপ্রাপ্ত আসামি।
জনগণ কোন ভরসায় ওই দলকে ভোট দেবে?

শেখ হাসিনা আরও বলেন, জনগণ কখন ভোট দেয়? মানুষ দেখে ওই দলকে ভোট দিলে ক্ষমতায় কে যাবে।
তারা (বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান) তো ইলেকশনও করতে পারবে না।

বিএনপি ভোটে প্রতিদ্বন্দ্বিতা করার বিশ্বাসই হারিয়ে ফেলেছে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, তারা জানে যে তাদের কোনো সম্ভাবনা নাই। সম্ভাবনা যখন নাই, যেভাবে হোক নির্বাচনটা নিয়ে বিতর্ক সৃষ্টি করা, অর্থাৎ গণতন্ত্রের যে ধারাবাহিকতা অব্যাহত আছে, সেটা নষ্ট করার চেষ্টা করছে।

আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনা বলেন, বিএনপির অগ্নিসন্ত্রাসের পরও দেশে নির্বাচন হয়েছে। এ কারণে স্থিতিশীলতা রয়েছে। উন্নয়নও হচ্ছে। কিন্তু বিএনপি ২০০৮ সালে তো নির্বাচনে হেরেছে। সেই নির্বাচন নিয়ে তো কোনো প্রশ্ন তোলেনি। কাজেই এখন যারা নির্বাচন নিয়ে প্রশ্ন তোলেন, তারা নিজেরাই তো অবৈধ। বিএনপি যখন ক্ষমতায় আসে, তখন লুটপাট করেছে। আপনারাই বলেন, এ অবস্থায় বিএনপিকে কে ভোট দেবে? কোন স্বর্গসুখের আশায় বিএনপিকে ভোট দেবেন?

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগদান এবং বিভিন্ন উচ্চপর্যায়ের ইভেন্টে অংশগ্রহণের জন্য এক সরকারি সফরে গত ১৯ থেকে ২৪ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থান করেন। পরে ২৫ থেকে ৩০ সেপ্টেম্বর তিনি ওয়াশিংটন ডিসিতে অবস্থান শেষে ১ অক্টোবর দেশে ফেরেন।#