খেতাব নিয়ে সিদ্ধান্ত বাতিল না করলে আন্দোলনে নামার হুঙ্কার ডক্টরস এসোসিয়েশনের

আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০২১
0

জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) এর সভায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীরউত্তম এর খেতাব বাতিলের সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিযেছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

সংগঠনটির সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ ও সম্মানিত মহাসচিব ডাঃ মোঃ আবদুস সালাম এক যৌথ বিবৃতিতে সরকারের এহেন ন্যাক্কারজনক সিদ্ধান্তের সমালোচনা করে বলেন, একজন রনাংঙ্গনের বীর মুক্তিযোদ্ধা, স্বাধীনতার মহান ঘোষক সেষ্টর কমান্ডারের বিরুদ্ধে এই সিদ্ধান্ত প্রতিহিংসাপরায়নতার বহিঃপ্রকাশ মাত্র।

ভোটারবিহিন অবৈধ সরকার বাংলাদেশের মানুষের গনতান্ত্রিক সকল অধিকার লূন্ঠিত করার পর বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দল বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীরউত্তম কে অপমান করার অপপ্রয়াস করছে।

তারা সরকারের প্রতি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, যত অপচেষ্টাই করুন না কেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীরউত্তম কে এদেশের মানুষের মন থেকে মুছে ফেলা যাবেনা।

ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর নেতৃবৃন্দ অনতিবিলম্বে এই সকল প্রতিহিংসামূলক আত্মঘাতী সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসার আহ্বায়ন জানান। নতুবা এদেশের জাতীয়তাবাদী শক্তি দূর্বার আন্দোলনের মাধ্যমে তাদের দাবী আদায় করবে।