গাঙচিল শাহপুর শাখায় সাহিত্য আসর অনুষ্ঠিত

আপডেট: অক্টোবর ২৯, ২০২২
0

খুলনা ব্যুরোঃ
আর্ন্তজাতিক সংগঠন গাঙচিল সাহিত্য সাংস্কৃতিক পরিষদ ডুমুরিয়া উপজেলার শাহপুর শাখায় আলোচনা সভা, সাহিত্য ও সাংস্কৃতিক আসর অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০টায় গাঙচিল শাহপুর শাখার সভাপতি বিশিষ্ট কবি ও সাহিত্যিক এস এম নূরুল ইসলামের সভাপতিত্বে গাঙচিল কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন গাঙচিল ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদক কবি শাহী সবুর। সম্মানিত অতিথি ছিলেন গাঙচিল কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা কবি ও সাহিত্যিক অধ্যাপক ড. সন্দীপক মল্লিক, বিশেষ অতিথি ছিলেন কবি ডা. দেবপ্রসাদ ঢালী, আব্দুর রব আকুঞ্জী।

গাঙচিল শাহপুর শাখার সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আকুঞ্জীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন; গাঙচিল প্রতিষ্ঠাতা ও বাচসাস নেতা খান আখতার, হোসেন, আশরাফুল আলম খান, শিল্পী মাহাবুবুর রহমান, উজ্জ্বল মণ্ডল, লিপিকা প্রমূখ।

আলোচনা সভায় বক্তারা বলেন; সাহিত্য ও সংস্কৃতি চর্চা মানুষকে হিংসা, হানাহানি, অন্ধকার থেকে আলোর পথ দেখাতে সাহায্য করে। মানসিক বিকাশ ঘটিয়ে ভবিষ্যত গড়ে তোলার প্রেরণা দেয়। তাছাড়া সাহিত্য চর্চার মধ্য দিয়ে কবি-সাহিত্যিকরা একে অপরের কাছে এসে সেতুবন্ধন তৈরি করে।
–মোঃ আনোয়ার হোসেন আকুঞ্জী