গাজীপুরের ৩৭তম বিসিএস (আনসার)কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়জ অনুষ্ঠিত

আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২১
0


প্রশক্ষণলদ্ধ জ্ঞান কাজে লাগিয়ে জাতির সার্বিক উন্নয়নে ভূমিকা রাখতে হবে- আনসার-ভিডিপি মহাপরিচালক

গাজীপুর প্রতিনিধিঃ বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নতুন নিয়োগপ্রাপ্ত ৩৭তম বিসিএস (আনসার) কর্মকর্তাদের মৌলিক প্রশিক্ষণ ও এমএইচএস কোর্স সমাপনী কুচকাওয়জ রবিবার গাজীপুরের কালিকৈরের সফিপুর আনসার ভিডিপি’র ইয়াদআলী প্যারেড গ্রাউন্ডে অনুষ্টিত হয়েছে। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সালাম গ্রহণ করেন।
অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি একটি সুসজ্জিত খোলাজীপে প্যারেড পরিদর্শণ করেন। পরে প্রাশিক্ষণাথর্ী কর্মকর্তাগণ সাত সারিতে মার্চপাস্ট করে প্রধান অতিথিকে অভিবাদন প্রদান করেন। এর পর প্রধান অতিথি প্রশিক্ষণাথর্ী কর্মকতার্দের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন। এসময় তিনি প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে বাহিনীর উন্নয়নের পাশাপাশি দেশ ও জাতির সার্বিক উন্নয়নে ভূমিকা রাখার আহ্বান জানান।
প্রধান অতিথির বক্তব্যে মেজর জেনারেল মিজানুর রহমান শামীম বলেন, এ মৌলিক প্রশিক্ষণ নবনিয়োগপ্রাপ্ত কর্মকর্তারা নিজেদেরকে শারীরিকভাবে দক্ষ ও চৌকস হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। প্রশিক্ষণলদ্ধ জ্ঞান কাজে লাগিয়ে এ বাহিনীর উন্নয়নের পাশাপাশি দেশ ও জাতির সার্বিক উন্নয়নে ভূমিকা রাখবে । এসময় তাদের উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য বজায় রেখে নিষ্ঠার সাথে পালন করার নির্দেশ প্রদান করা হয়।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, কমান্ড্যান্ট মাহবুব উল ইসলাম, উপ-পরিচালক (প্রশাসন) কর্ণেল মোহাম্মদ রফিকুল ইসলাম, উপ-পরিচালক (অপারেশনস্) সামছুল আলম ও উপ-পরিচালক (প্রশিক্ষণ) হিরা মিয়াসহ বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা কর্মচারীরা।
কুচকাওয়াজ শেষে ১৫ মাস ব্যাপী কঠোর প্রশিক্ষণে তিন কৃতি প্রশিক্ষণাথর্ীকে পুরস্কৃত করা হয়। এতে সেরা চৌকস প্রশিক্ষণাথর্ী কর্মকর্তা হিসেবে সহকারী পরিচালক মোঃ জাহাঙ্গীর আলাম , সেরা ড্রিল এ সহকারী পরিচালক নাজমুছ সালেহীন নূর ও সেরা ফায়ারার সহকারী পরিচালক মোঃ সুজন মিয়াকে পুরস্কার প্রদান করা হয়।