গাজীপুরে অগ্নিকান্ডে গোডাউনসহ ১০টি কক্ষ পুড়ে ছাই

আপডেট: জুন ১৮, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরে শুক্রবার দুপুরে একটি গোডাউনসহ দু’টি বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে গোডাউনসহ ওই দু’টি বাড়ির ১০টি কক্ষ এবং মালামাল পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় একঘন্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ সহকারি পরিচালক আব্দুল হামিদ জানান, গাজীপুর সিটি কপোর্রেশনের গাছা থানাধীন শরিফপুর কোনাপাড়া আনু মার্কেট এলাকার হাজী আইন উদ্দিন ওরফে আনু বেপারীর বাড়ি সংলগ্ন একটি গোডাউনে শুক্রবার দুপুর সোয়া একটার দিকে আগুনের সূত্রাপাত হয়। ওই গোডাউনে সুতার ববিন ও মেশিনারীজ রাখা ছিল।

গোডাউনের একপাশে মেশিনের মাধ্যমে হলুদ-মরিচ ভাঙ্গানো হতো। মুহুর্তেই আগুন আনু বেপারীর দুইটি বাড়ির ১০টি কক্ষে ছড়িয়ে পড়ে। এসব কক্ষে স্বল্প আয়ের মানুষ ভাড়া থাকে। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের জয়দেবপুর ষ্টেশনের দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌছে। ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় পৌণে এক ঘন্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হন। আগুনে গোডাউনসহ কক্ষগুলো ও কক্ষে থাকা টাকাসহ মালামাল পুড়ে গেছে। তাৎক্ষণিকভাবে অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করা সম্ভব হয়নি। তবে বৈদ্যুতিক সর্ট সার্কিটের কারণে এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।