গাজীপুরে আশ্রয়ন প্রকল্পের ৩য় পর্যায়ে ১,৩০৮টি গৃহহীন পরিবারকে জমি ও ঘর দেওয়া হবে

আপডেট: এপ্রিল ২৪, ২০২২
0
ক্যাপশনঃ গাজীপুর ঃ জেলা প্রশাসকের প্রেস ব্রিফিং।

গাজীপুর প্রতিনিধিঃ মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে গাজীপুর জেলায় ১ হাজার ৩০৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বিনামূল্যে জমি ও গৃহ দেওয়া হবে। এরমধ্যে ২৫৪টি পরিবারের কাছে জমি ও গৃহ আগামি মঙ্গলবার (২৬ এপ্রিল) হস্তান্তর করা হবে। ওইদিন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গাজীপুরসহ দেশের বিভিন্ন জেলায় আনুষ্ঠানিকভাবে এসব জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন।

রবিবার দুপুরে গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংকালে জেলা প্রশাসক আনিসুর রহমান এসব তথ্য জানান। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্তর্বতীমূলক উন্নয়ন প্রকল্পের দারিদ্র বিমোচন কর্মসূচির আওতায় দেশে একটিও ভূমিহীন ও গৃহহীন পরিবার থাকবে না। প্রকল্পটি প্রধানমন্ত্রীর মডেল কর্মসূচি হিসেবে বিবেচিত হচ্ছে। ভূমিহীন পরিবার নির্ধারণেও গৃহ নির্মাণে সর্বাধিক স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হচ্ছে যাতে এ ব্যাপারে কোন অভিযোগ না পাওয়া যায়।

তিনি আরো বলেন, গাজীপুর জেলায় আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে ২৮৫টি ও দ্বিতীয় পর্যায়ে ২০২টি গৃহ ও জমি উপকারভোগীদের নিকট হস্তান্তর করা হয়েছে। ৩য় পর্যায়ে গাজীপুরে বরাদ্দপ্রাপ্ত গৃহের সংখ্যা ১ হাজার ৩০৮টি। এগুলোর কাজ চলমান রয়েছে। ইতোমধ্যে নির্মিত ২৫৪টি গৃহ আগামি মঙ্গলবার (২৬ এপ্রিল) হস্তান্তর করা হবে।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন সরদার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাঃ নাসরীন পারভীন। এসময় গাজীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি মুকুল কুমার মল্লিক, মুজিবুর রহমান, খায়রুল ইসলাম, সাধারণ সম্পাদক শাহ সামসুল হক রিপন, সাবেক সাধারণ সম্পাদক মোঃ আমিনুল ইসলাম, সাংবাদিক আবুল হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

###