গাজীপুরে এক সঙ্গে পাঁচ সন্তানের জন্ম দিলেন এক গৃহবধূ

আপডেট: জুন ২২, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরের শ্রীপুরে এক সঙ্গে পঁাচটি সন্তানের জন্ম দিয়েছেন এক গৃহবধু। তবে জন্মের কিছু সময় পরই এক এক করে সব নবজাতকেরা মারা গেলেও ওই প্রসূতি সুস্থ্য আছেন।

এলাকাবাসি ও স্বজনরা জানায়, গাজীপুরের কাপাসিয়া উপজেলার নয়ানগর গ্রামের ব্যবসায়ী মোশারফ হোসেনের স্ত্রী বৃষ্টি আক্তার (২১) প্রায় ৫ মাস আগে গর্ভ ধারণ করেন। বিভিন্ন সময় তার আল্টাসনোগ্রাম করানো হলে চিকিৎসকরা তাকে গর্ভে তিনটি বাচ্চা রয়েছে এবং তারা সুস্থ্য থাকার কথা জানিয়েছেন। সোমবার তার প্রসব ব্যাথা ও রক্তক্ষরণ শুরু হলে তাকে চিকিৎসক জহিরুন নেছা রেনুর তত্ত্বাবধানে পার্শ্ববর্তী শ্রীপুরের মাওনা চৌরাস্তা এলাকার মাদার্স কেয়ার এন্ড জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালের চিকিৎসক আব্দুস সালাম তারেক জানান, বেলা ১২টার দিকে ২০সপ্তাহ (পঁাচ মাস) গর্ভবতী বৃষ্টি আক্তার পেটে ব্যথা নিয়ে হাসপাতালে আসেন। হাসপাতালে আসার পর আল্টাসনোগ্রাম করে তার গর্ভে পঁাচটি বাচ্চার অস্তিত্ব পাওয়া যায়। বিষয়টি তাকে এবং তার পািরবারকে জানানো হয়। প্রসূতিকে হাসপাতালে নিরাপদে রাখতে সার্বক্ষণিক চিকিৎসকের তত্ত্বাবধানে রাখা হয়। সোমবার সন্ধ্যা ছয়টা থেকে সাড়ে ছয়টার মধ্যে তিনি অপরিনত পঁাচটি সন্তানের জন্ম দেন। এরমধ্যে তিনটি ছেলে ও দুটি মেয়ে। তবে জন্মের কিছু সময় পরই নবজাতকরা একে একে মারা যায়। বর্তমানে প্রসূতি এ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তিনি শঙ্কা মুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক।