গাজীপুরে কোন প্রকার তদবির ছাড়াই পুলিশ কন্সটেবল পদে নিয়োগ পেল ৭১ জন

আপডেট: নভেম্বর ৯, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ “চাকুরী নয় সেবা” এই স্লোগানকে সামনে রেখে গাজীপুরে কোন প্রকার তদবির ছাড়াই ৭১ জন পুলিশ কনস্টেবল নিয়োগ দেয়া হয়েছে। এর মধ্যে চারজন নারী। সোমবার রাত ১১টার দিকে গাজীপুর পুলিশ লাইন্স ময়দানে নিয়োগ পাওয়াদের নাম ঘোষণা করা হয়।

ফলাফল ঘোষণার সময় কয়েকজন প্রার্থী ও অভিভাবক আবেগাপ্লুত হয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। তারা এমন স্বচ্ছ নিয়োগ বিরল বলে অভিহিত করে আইজিপি ড. বেনজীর আহমেদ, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান ও গাজীপুরের এসপি এস.এম. শফিউল্লাহ সহ নিয়োগ বোর্ডকে ধন্যবাদ জানান।

গাজীপুরের পুলিশ সুপার এস. এম. শফিউল্লাহ্ বিপিএম জানান, মুক্তিযুদ্ধের চেতনাকে সামনে রেখে বাংলাদেশ পুলিশের অভিভাবক ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ড. বেনজীর আহমেদের সু-নির্দিষ্ট দিকনির্দেশনা ও ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের তত্ত্বাবধায়নে অত্যন্ত সততা, স্বচ্ছতা, দুর্নীতিমুক্ত ও দক্ষতার সঙ্গে ট্রেনিং রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ সম্পন্ন করেছে গাজীপুর জেলা পুলিশ।

পুলিশ সুপার বলেন, গত ২৯ অক্টোবর গাজীপুর পুলিশ লাইনস মাঠে শুরু হয় ট্রেনিং রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষা। এতে গাজীপুর জেলা ও মহানগর থেকে অনলাইনে ২ হাজার ৮৪০ জন চাকুরি প্রার্থী একশত টাকা করে ব্যাংকের মাধ্যমে সরকারি কোষাগারে দিয়ে আবেদন করেন। নিয়োগ পরীক্ষার বিভিন্ন ধাপ অতিক্রম ১৯৮ জনের প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়। পরে তাদের গাজীপুর জেলায় নিয়োগযোগ্য প্রকৃত শূন্য পদের বিপরীতে সরকার কর্তৃক জারীকৃত বিদ্যমান কোটা পদ্ধতি অনুসরণ করে মেধাক্রম অনুযায়ী মোট ৭১ জনকে (সাধারণ-৫২, মুক্তিযোদ্ধা-১২, আনসার ও ভিডিপি-১ এবং পোষ্য-৬ জন) চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়। রাতে গাজীপুর ট্রেনিং রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ বোর্ড কমিটি নির্বাচিতদের ফলাফল ঘোষণা করেন।

ট্রেনিং রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ কমিটির সভাপতিত্ব করেন গাজীপুর জেলার পুলিশ সুপার এস. এম. শফিউল্লাহ বিপিএম। নিয়োগ প্রাপ্তদের নাম ঘোষণাকালে টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরফুদ্দীন, নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার পরিত্রান তালুকদার উপস্থিত ছিলেন।

###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।
০৯/১১/২০২১ ইং।