গাজীপুরে ক্লুলেস কার চালক খুনের রহস্য ৩মাস পর উম্মোচন করেছে জিএমপি, দুই ছিনতাইকারী গ্রেফতার

আপডেট: জুন ৩, ২০২১
0

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরে ছিনতাইকালে বাঁধা দেওয়ায় এক প্রাইভেটকার চালককে খুন করেছে ছিনতাইকারী। ঘটনার সঙ্গে জড়িত দুই ছিনতাইকারীকে চাকুসহ গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা এ ঘটনায় স্বীকারোক্তি দিয়েছে। এরপ্রেক্ষিতে ক্লুলেস এ ঘটনার প্রায় ৩ মাস পর রহস্য উন্মোচন করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি)। বৃহষ্পতিবার জিএমপি’র উপ পুলিশ কমিশনার জাকির হাসান এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃতরা হলো- ঢাকার দক্ষিণখান এলাকার ময়নারটেক এলাকার মো. ছবিরের ছেলে শিপন (২৩) এবং গাজীপুরের টঙ্গী পূর্ব থানাধীন এরশাদ নগর এলাকার মো. রুবেল হোসেনের ছেলে মো. রাব্বি (২১)।

নিহতের নাম- জাহিদুল ইসলাম (৩৫)। তিনি নেত্রকোনা জেলার বারহাট্টা থানার লামাপাড়া এলাকার মৃত হযরত আলীর ছেলে।

জিএমপি’র ওই কর্মকর্তা জানান, গাজীপুর সিটি কপোর্রেশনের মালেকের বাড়িস্থ এমাজিং ফ্যাশন কারখানার গাড়ি চালক পদে চাকুরি করেন। গত ১ মার্চ রাতে কারখানার কর্মকর্তাদের ঢাকায় নামিয়ে প্রাইভেট কার নিয়ে কারখানায় ফিরছিলেন জাহিদুল। রাত সাড়ে ১১টার দিকে তিনি টঙ্গীর মাছিমপুর এলাকার পিপলস সিরামিক কারখানার সামনে পৌছেন। সেখানে তিনি কারটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে দাঁড় করিয়ে প্রস্রাব করতে যান। এসময় ৩/৪ জন অজ্ঞাতনামা দুষ্কৃতিকারী তাকে ঘেরাও করে তার কাছ থেকে জিনিসপত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। তাদেরকে বাঁধা দিলে দুষ্কৃতিকারীরা মাথা ও পায়ে ছুরিকাঘাত করে। এতে তিনি গুরুতর আহত হন। ঘটনাস্থলের পাশে থাকা পুলিশের টহল টিম এগিয়ে আসলে দুষ্কৃতিকারীরা পালিয়ে যায়। পরে তাকে স্থানীয় শহীদ আহসান আুল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে গেলে জাহিদুল ইসলামকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

তিনি জানান, গাড়ি চালক জাহিদুল খুনের এঘটনায় নিহতের বড় ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে টঙ্গী পশ্চিম থানায় মামলা দায়ের করেন। তাৎক্ষণিকভাবে এ খুনের কারণ জানা যায় নি। তদন্তকালে পুলিশ সিসি টিভির ফুটেজ ও নানা তথ্য সংগ্রহ করে। ওই ফুটেজের সূত্র ধরে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে শিপন ও রাব্বিকে বুধবার রাতে আটক করে পুলিশ। জিজ্ঞাসাবাদকালে তারা কার চালক জাহিদুলকে খুন করার কথা স্বীকার করে। ছিনতাইকালে বাঁধা দেওয়ায় জাহিদুলের মাথায় ও ডান পায়ের উরুতে ছুরিকাঘাত করা হয় বলে গ্রেফতারকৃতরা জানিয়েছে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে হত্যাকান্ডে ব্যবহৃত চাকু বৃহষ্পতিবার স্থানীয় কাদেরিয়া টেক্সটাইল মিলের দেওয়াল সংলগ্ন পরিত্যাক্ত জায়গা থেকে উদ্ধার করা হয়। এরপ্রেক্ষিতে ক্লুলেস এ ঘটনার প্রায় ৩ মাস পর গাড়ি চালক জাহিদুল ইসলাম খুনের রহস্য উন্মোচন করা হয়েছে। গ্রেফতারকৃতরা পেশাদার ছিনতাইকারী। তাদের বিরুদ্ধে এর আগের ছিনতাই ও মাদকের মামলা রয়েছে।