গাজীপুরে জাতীয় শোক দিবসের নানা কর্মসূচী

আপডেট: আগস্ট ১৫, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর \ গাজীপুরে নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে মঙ্গলবার জেলা প্রশাসন, আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংস্থা দিনব্যাপি বিস্তারিত কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্যে ছিল জাতীয় ও কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর ভাষন প্রচার, আলোচনাসভা ও খাদ্য বিতরণ প্রভৃতি।

এ উপলক্ষে সকালে গাজীপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহবুবুল আলম, জেলা পুলিশ সুপার কাজী শফিকুল ইসলাম, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী মো. মোজাম্মেল হক, গাজীপুর সিটির ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ, গাজীপুর প্রেসক্লাবের পক্ষ থেকে সভাপতি খায়রুল ইসলাম, সাধারণ সম্পাদক মনিরুজ্জামানসহ নেতৃবৃন্দ। অপরদিকে রাজবাড়ি রোডে দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাড. আজমত উল্লাহ খান ও সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডলসহ নেতৃবৃন্দ। পরে তারা গাজীপুর জেলা প্রশাসকের মিলনায়তনে এক আলোচনাসভায় যোগ দেন। এছাড়া স্বস্ব প্রতিষ্ঠানে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট, জাতীয় বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, ভাওয়াল মির্জাপুর কলেজ, গাজীপুর সরকারি মহিলা কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং গাজীপুর প্রেস ক্লাবসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠণ অলাদাভাবে এ দিবসের নানা কর্মসূচীর আয়োজন করেছে।

এছাড়াও দুপুরে র‍্যাব-১’র স্পেশালাইজড কোম্পানি গাজীপুরের পোড়াবাড়ি ক্যাম্পের উদ্যোগে স্থানীয় মাদ্রাসায় ও এতিমদের মাঝে এবং গাজীপুর সদর উপজেলার হোতাপাড়া এলাকায় গাজীপুর ব্যাটালিয়ন (৬৩ বিজিবি) এর উদ্যোগে গরীব ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।