গাজীপুরে ঝুটের কলোনীতে আগুন

আপডেট: মে ২৪, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরে ঝুট গোডাউনের একটি কলোনীতে রবিবার ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের কর্মীরা প্রায় সাড়ে ৩ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনলেও সন্ধ্যা পর্যন্ত পুরোপুরি নেভাতে পারে নি।

ফায়ার সার্ভিসের টঙ্গী ষ্টেশনের সিনিয়র ষ্টেশন অফিসার মো. ইকবাল হাসান ও স্থানীয়রা জানান, রবিবার দুপুর দেড়টার দিকে গাজীপুর মহানগরের পূবাইল থানাধীন মাজুখান বাজার এলাকায় ঝুট গোডাউনের একটি কলোনীতে আগুনের সূত্রাপাত হয়। ওই কলোনীতে ঝুটের ১৩/১৪টি গোডাউন পাশাপাশি রয়েছে। কাইয়ুম সরকারের মালিকানাধীন ঝুটের গোডাউন থেকে সৃষ্ট আগুন মুহুর্তেই পার্শ্ববর্তী গোডাউনগুলোতে ছড়িয়ে পড়ে ভয়াবহ আকার ধারণ করে।

স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যার্থ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের টঙ্গী ষ্টেশনের চারটি ইউনিট পর্যায়ক্রমে ঘটনাস্থলে পৌছে। ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় সাড়ে ৩ ঘন্টা চেষ্টার পর ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন পুরোপুরি নেভাতে সন্ধ্যার পর পর্যন্ত কাজ করছিল তারা। তবে তাৎক্ষণিকভাবে আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমান নির্ণয় করা সম্ভব হয়নি।

স্থানীয়রা আরো জানান, পূবাইল-টঙ্গী সড়ক সংলগ্ন ওই এলাকার একখন্ড জমিতে ঝুটের বেশ কয়েকটি গোডাউন পাশাপাশি নির্মাণ করায় তা ঝুট গোডাউনের কলোনী হিসেবে পরিচিত।