গাজীপুরে ট্রেনে কাটা পড়ে পোশাক কর্মী দুই নারী নিহত

আপডেট: নভেম্বর ২১, ২০২১
0
file photo

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরের কালীগঞ্জে কর্মস্থলে যাওয়ার পথে ট্রেনে কাটা পড়ে পোশাক শ্রমিক দুই নারী নিহত হয়েছেন। রবিবার ঢাকা-চট্রগ্রাম-সিলেট রেলরুটের আড়িখোলা স্টেশন সংলগ্ন খঞ্জনা এলাকায় এ দূর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- গাজীপুরের কালীগঞ্জ থানাধীন ভাদগাতী এলাকার কবির হোসেনের স্ত্রী জেসমিন (৪২) ও একই থানার বড়নগর এলাকার কামরুলের স্ত্রী শাহীনুর (২৫)। তারা দু’জনই স্থানীয় হামীম গ্রুপের রিফাত পোশাক কারখানার শ্রমিক ছিলেন।

নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এমায়দুল জিহাদী ও স্থানীয়রা বলেন, রবিবার সকালে রেললাইন দিয়ে হেটে কারখানায় যাচ্ছিলেন ওই দুই পোশাক কর্মী। সোয়া ৭টার দিকে তারা ঢাকা-চট্রগ্রাম-সিলেট রেলরুটের আড়িখোলা স্টেশন সংলগ্ন খঞ্জনা এলাকায় পৌছেন। এসময় ঢাকা থেকে ছেড়ে আসা পারাবত এক্সপ্রেস ট্রেন এক লাইন দিয়ে চট্রগামের দিকে এবং একই সময়ে অপর লাইন দিয়ে সিলেট থেকে ছেড়ে আসা সুরমা মেইল ট্রেনটি ঢাকা যাচ্ছিল। দুই দিক থেকে দুই ট্রেন আসতে দেখে ওই দুই নারী আতঙ্কিত হয়ে ছুটোছুটি করতে গিয়ে একজন সুরমা ট্রেনের নীচে কাটা পড়ে এবং অপরজন অপর ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই নিহত হন। স্বজনরা নিহতদের লাশ উদ্ধার করে বাড়ি নিয়ে যায়। দূর্ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতদের লাশ না পেয়ে ফিরে যায়।

কালীগঞ্জের আড়িখোলা রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার সাইদুল ইসলাম বলেন, সকাল ৭টা ২৫ মিনিটে এক সঙ্গে সিলেটগামী পারাবত এক্সপ্রেস ও ঢাকাগামী সুরমা মেইল ট্রেন আড়িখোলা স্টেশন এলাকা অতিক্রম করেছে। ধারণা করা হচ্ছে ওই ট্রেনে কাটা পড়ে তাদের মৃত্যু হয়েছে।

###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।
২১/১১/২০২১ ইং।