গাজীপুরে ধর্ষণ মামলায় পুলিশ কনস্টেবল গ্রেপ্তার

আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২১
0

গাজীপুর সংবাদদাতা ঃ গাজীপুরে ধর্ষণের অভিযোগে এক পুলিশ কনস্টেবলকে গ্রেপ্তার করেছে পুলিশ ।গ্রেপ্তারকৃত মনিরুজ্জামান(২৩) সিরাজগঞ্জের কাজিপুর থানার বিয়ারা চরপাড়া এলাকার বিল্লাল হোসেনের ছেলে। বর্তমানে সে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এ পি বি এন) এ উত্তরায় কর্মরত আছেন।

গাজীপুরের কোনাবাড়ী থানার পিয়ারা বাগান এলাকায় ধর্ষণের অভিযোগে এক পুলিশ কনস্টেবলকে গ্রেপ্তার করেছে পুলিশ । এ ঘটনায় রবিার সকালে ওই নারী বাদী হয়ে জিএমপি কোনাবাড়ী থানায় একটি মামলা দায়ের করেছেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গত তিন বছর আগে পুলিশ কনস্টেবল মনিরুজ্জামানের গ্রামের বাড়ি এলাকার লুৎফর রহমানের মেয়ের সাথে মনিরুজ্জামানের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। পরে সিরাজগঞ্জ থেকে জীবিকার তাগিদে ওই মেয়ে গাজীপুর মহানগরের কোনাবাড়ী থানার পেয়ারা বাগান এলাকায় চলে আসে।
ওইখানে সে মায়ের সাথে একটি বাসা ভাড়া নিয়ে স্থানীয় পোশাক কারখানায় চাকরি করে আসছে। এরই মধ্যে কনস্টেবল মনিরুজ্জান ফোনের মাধ্যমে ওই মেয়ের ঠিকানা সংগ্রহ করে।

গত ফেব্রুয়ারী মাসে কোনাবাড়ী এলাকায় বিয়ের প্রলোভন দেখিয়ে মেয়েটিকে মনিরুজ্জামানের এক আত্মীয়র বাসায় ডেকে নিয়ে যায়। পরে কনস্টেবল মনিরুজ্জামান ওই মেয়ের ইচ্ছের বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে। বাসায় এসে ধর্ষণের বিষয়টি ওই মেয়ে তার মায়ের কাছে খুলে বলে। পরে ধর্ষণের শিকার ওই মেয়ে বাদী হয়ে মনিরুজ্জামানের বিরুদ্ধে গাজীপুর আদালতে একটি মামলা দায়ের করেন। মামলার বিষয়টি মনিরুজ্জান জানতে পেরে বিভিন্ন সময় ফোনের মাধ্যমে ওই মেয়েকে প্রাণ নাশের হুমকি প্রদান করে। গত শনিবার মধ্যরাতে ওই মেয়ের বাসায় এসে মনিরুজ্জামান ধর্ষণ মামলা তুলে নেওয়ার জন্য ভয়ভীতি দেখায় ।

কিন্তু মামলা তুলে নিতে অস্বীকৃতি জানালে পেছন থেকে হাত-মুখ চেপে ধরে তাঁর ইচ্ছার বিরুদ্ধে আবারো ধর্ষণ করে ওই পুলিশ কনস্টেবল । এসময় মেয়েটি ডাক-চিৎকার করলে আসপাশের লোকজন এগিয়ে এসে পুলিশ কন্সটেবলকে আটক করে। এসময় স্থানীয়রা পুলিশে খবর দিলে কোনাবাড়ী থানা পুলিশ ঘটনাস্থল থেকে তাকে আটক করে থানায় নিয়ে যায়। পরে রবিবার সকালে ওই মেয়ে বাদী হয়ে দ্বিতীয় বারের মতো পুলিশ কনস্টেবল মনিরুজ্জামানের নামে আরো একটি মামলা দায়ের করেন।

কোনাবাড়ী থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে । মামলাটি আমলে নিয়ে রবিবার দুপুরে ওই পুলিশ কনস্টেবলকে গাজীপুর জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।
১৯/০৯/২০২০ ইং।