গাজীপুরে নিখোঁজের তিনদিন পর স্কুল ছাত্রীর লাশ পুকুর থেকে উদ্ধার

আপডেট: জানুয়ারি ২১, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর: গাজীপুরে নিখোঁজের তিনদিন পর স্কুল শিক্ষার্থী এক কিশোরীর লাশ পুকুর থেকে উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সদর উপজেলার জয়দেবপুর থানাধীন ভাওয়াল মির্জাপুরের পূর্ব ডগরী এলাকা হতে ওই লাশ উদ্ধার করা হয়।

নিহতের নাম রেশমা আক্তার (১৪)। সে রংপুরের শ্যামপুর কলেজপাড়া এলাকার ইসমাইল হোসেনের মেয়ে এবং ওই এলাকার শ্যামপুর উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী।

নিহতের বাবা ও স্থানীয়রা জানান, গাজীপুর সদর উপজেলার ভাওয়াল মির্জাপুরের পূর্ব ডগরী এলাকার শামীমের বাড়ির ভাড়া বাসায় থেকে স্থানীয় পোশাক কারখানায় চাকুরি করেন ইসমাইল হোসেন ও তার স্ত্রী রঞ্জিলা বেগম। তাদের একমাত্র সন্তান রেশমা গ্রামের বাড়িতে তার দাদা-দাদীর কাছে থেকে লেখাপড়া করতো। বার্ষিক পরীক্ষা শেষে স্কুল ছুটির পর গত মাসের (ডিসেম্বর) শেষ সপ্তাহে গাজীপুরে বাবা-মায়ের কাছে বেড়াতে আসে সে। বাবা-মায়ের কাছে থাকতে না পারায় বেশকিছুদিন ধরে মানসিক অস্থিরতায় ভুগছিল রেশমা। এনিয়ে বাবা-মায়ের সঙ্গে একাধিকবার মনোমালিন্য হয় তার। মঙ্গলবার রাত ৮টার দিকে গাজীপুরের বাসা থেকে নিখোঁজ হয় রেশমা। স্বজনরা বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করেও তার সন্ধান পায় নি। নিখোঁজের তিনদিন পর শুক্রবার সকালে তার লাশ বাসার পার্শ্ববর্তী একটি পুকুরে ভাসতে দেখে স্থানীয়রা।

জয়দেবপুর থানার ওসি মাহতাব উদ্দিন জানান, দুপুরে খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে। ময়না তদন্তের জন্য লাশটি শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তার মৃত্যুর সঠিক কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে মেয়েটি সাঁতার জানতো না বলে জানিয়েছে তার স্বজনেরা। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহন প্রক্রিয়াধীন রয়েছে।

###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।
২০/০১/২০২৩ ইং।