গাজীপুরে পৃথক দূর্ঘটনায় চালকসহ নিহত ২, আহত ১

আপডেট: জুন ১৮, ২০২২
0

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরে পৃথক দূর্ঘটনায় এক কাভার্ডভ্যানের চালকসহ দুইজন নিহত ও এক হেলপার আহত হয়েছেন। নিহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। শনিবার জেলার মেম্বারবাড়ি বাসস্ট্যান্ড ও ছোটদেওড়া এলাকায় এ ঘটনা দু’টি ঘটে।

নিহত কাভার্ডভ্যান চালক শামসুল হক (৫৫) নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার হাজীপুর গ্রামের অলি উল্লাহর ছেলে।

মাওনা হাইওয়ে থানার ওসি আমিনুল ইসলাম জানান, শনিবার ভোরে দু’টি কাভার্ডভ্যান ঢাকা থেকে ময়মনসিংহের দিকে যাচ্ছিল। দ্রুতগতিতে যাওয়ার সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের মেম্বার বাড়ি বাসস্ট্যান্ড এলাকায় পেছনের কাভার্ডভ্যানের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এসময় ওই কাভার্ডভ্যানটি সামনে থাকা অপর কাভার্ডভ্যানটির পেছনে সজোরে ধাক্কা দেয়। এতে পেছনে থাকা কভার্ডভ্যানটির সামনের অংশ দুমড়ে মুচড়ে যায় এবং চালক শামসুল হক ঘটনাস্থলেই নিহত ও হেলপার আহত হয়। স্থানীয়রা আহত হেলপারকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার এবং দূর্ঘটনা কবলিত কাভার্ডভ্যান জব্দ করে।

এদিকে রেলওয়ের জয়দেবপুর স্টেশন পুলিশ ক্যাম্পের এসআই মোঃ শহীদুল্লাহ জানান, একইদিন সকাল পৌণে ১০টার দিকে গাজীপুর মহানগরীর সদর থানাধীন ছোটদেওড়া এলাকায় ঢাকা-ময়মনসিংহ রেললাইন পার হওয়ার সময় মহুয়া এক্সপ্রেস ট্রেনের নীচে কাটা পড়ে এক কিশোর নিহত হয়েছে। ট্রেনটি ঢাকা থেকে মোহনগঞ্জ যাচ্ছিল। আনুমানিক ১৬ বছর বয়সের ওই কিশোরের পরিচয় পাওয়া যায় নি। তার পড়নে কালো রংয়ের ফুল সার্ট ও ছাই রংয়ের জিন্সের প্যান্ট রয়েছে। খবর পেয়ে রেলওয়ে পুলিশ দুপুরে ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠিয়েছে।

উভয় ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।