গাজীপুরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীঃ বঙ্গবন্ধু আমাদের শিখিয়ে গেছেন একটি শৃঙ্খলা জাতি কিভাবে তৈরী করতে হবে—মেয়র জাহাঙ্গীর আলম

আপডেট: মার্চ ১৮, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামীলীগের সেক্রেটারী মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন,জাতির পিতা আমাদের মহান নেতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান আজ থেকে ৫০ বছর আগে গ্রামকে কিভাবে শহর করতে হবে,গরীব মানুষকে কিভাবে ধনী করতে হবে,মূর্খ মানুষকে কিভাবে শিক্ষিত করতে হবে, একটি শৃঙ্খলা জাতি কিভাবে তৈরী করতে হবে সব কিছু শিখিয়ে গেছেন।

প্রধান মন্ত্রীর মাধ্যমে আজকে আমাদের বাংলাদেশ সারা পৃথিবীতে মাথা উচু করে অর্থনৈতিক ভাবে এগিয়ে যাচ্ছে। করোনা পরিস্থিতির পরেও আমরা সারা পৃথিবীতে ভাল অবস্থানে আছি। আর এটা সম্ভব হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের আদর্শে ও তার স্বপ্ন বাস্তবায়নে প্রধান মন্ত্রীর যোগ্য নেতৃত্বের কারণে। এসময় তিনি গাজীপুর মহানরের গ্রামগুলোকে শহরে রূপান্তরিত করে দেয়ার জন্যে প্রধান মন্ত্রীকে ধন্যবাদ জানান।

তিনি বুধবার সন্ধ্যায় গাজীপুর সিটি কর্পোরেশনের উদ্যোগে ভাওয়াল রাজবাড়ি মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন করার সময় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।এসময় গাজীপুরের জেলা প্রশাসক ও জিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলামসহ বিভিন্ন কর্মকর্তা ও নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। পরে বর্ণিল লেজার শো, আতশবাজী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এছাড়া যথাযোগ্য মর্যাদা ও নানা আয়োজনের মধ্যে দিয়ে গাজীপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উদ্যাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। পরে রাজবাড়ী মাঠে বেলুন উড়িয়ে ও আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে কেক কেটে সকল কর্মসুচির উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। এসময় সিটি মেয়র জাহাঙ্গীর আলম ও জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম উপস্থিত ছিলেন ।
শহরের রাজবাড়ী মাঠ থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী সকালে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গতাজ অডিটরিয়ামে গিয়ে শেষ হয়। সেখানে বঙ্গবন্ধু জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সিটি মেয়র মোঃ জাহাঙ্গীর আলম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির, জেলা পরিষদের চেয়ারম্যান আখতার উজ্জামান, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ নয়ন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. রীনা পারভীন প্রমুখ। এদিকে র‍্যাব-১ এর গাজীপুরের পোড়াবাড়ি ক্যাম্পের সদস্যরা দিবসটি উপলক্ষ্যে দুঃস্থ্যদের মাঝে খাবার বিতরণ করেছে। বুধবার র‍্যাব-১’র পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের উপস্থিতিতে মহানগরীর সালনা, পোড়াবাড়ি ও মাষ্টারবাড়িসহ বিভিন্ন এলাকায় গরীব ও দুঃস্থ্যদের মাঝে খাবার বিতরণ করেন র‍্যাব-১’র ওই ক্যাম্পের সদস্যরা। এছাড়াও র‍্যাব-১’র পোড়াবাড়ী ক্যাম্পের নিজস্ব মসজিদে বাদ যোহর বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়। এছাড়াও জেলার বিভিন্ন মসজিদ ও মাদরাসায় কোরআন পাঠ ও বিশেষ দোয়ার ব্যাবস্থা করা হয়।

এছাড়া দিবসটি উপলক্ষে জাতীয় ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, ডুয়েট, ধান গবেষণা ও কৃষি গবেষণা ইনস্টিটিউট, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটিসহ বিভিন্ন প্রতিষ্ঠান নানা কর্মসূচি পালন করে।