গাজীপুরে মা’কে কুপিয়ে খুন, ছেলের যাবজ্জীবন কারাদন্ড

আপডেট: অক্টোবর ৭, ২০২১
0
ছবির ক্যাপশন ঃ গাজীপুর ঃ মা’কে খুনের মামলায় দন্ডিত মোঃ শাহজাহান খান ওরফে সাজু।

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরের কালিয়াকৈরে মা’কে কুপিয়ে খুন করার মামলায় নিহতের ছেলেকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে ১০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ৩মাসের সশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়েছে। বৃহস্পতিবার সকালে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মমতাজ বেগম এ দন্ডাদেশ দেন।

দন্ডপ্রাপ্ত আসামীর নাম মোঃ শাহজাহান খান ওরফে সাজু (৪৬)। সে গাজীপুরের কালিয়াকৈর থানাধীন কাঁচারস এলাকার মোঃ আমছের আলী খানর ছেলে।

আদালত ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ২০১৬ সালের ১৯ মার্চ বিকেল সাড়ে ৫টার দিকে বাড়ির পার্শ্ববর্তী বাঁশঝাড় থেকে বাঁশ কাটার সময় শাহজাহানকে বাঁাধা দেন তার বাবা আমছের আলী। এতে ক্ষিপ্ত হয়ে শাহজাহান তার হাতে থাকা দা’ দিয়ে তার মা আনোয়ারা বেগমের গলার বাম পাশে কোপ দিয়ে পালিয়ে যায়।

এতে মাটিতে লুটিয়ে পড়ে ঘটনাস্থলেই নিহত হন আনোয়ারা বেগম। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের ভাই (শাহজাহানের মামা) মোঃ হাশেম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে শাহজাহান একই বছরের ২ মে আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেন। গ্রেফতারকৃত শাহজাহান আদালতে ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

তদন্ত ও স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ৩০২ ধারায় অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ২০১৬ সালের ৩০ আগস্ট শাহজাহানের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। ওই বছরের ১ নবেম্বর তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। মোট ১৩ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহন শেষে আসামী মোঃ শাহজাহান খান ওরফে সাজুকে দোষী সাব্যস্ত করে বৃহষ্পতিবার মামলার রায় প্রদান করেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মমতাজ বেগম। রায়ে আসামীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ৩মাসের সশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়। রায় ঘোষণাকালে আসামী শাহজাহান আদালতে উপস্থিত ছিল।

প্রসিকিউশনের পক্ষে মামলা পরিচালনা করেন পি.পি. অ্যাডভোকেট মোঃ হারিছ উদ্দিন আহম্মদ ও আসামীর পক্ষে অ্যাডভোকেট মোঃ ইসমাইল হোসেন খান।