গাজীপুরে মুক্তিপণের দাবীতে অপহরণের তিনদিন পর ব্যবসায়ীকে উদ্ধার, চার অপহরণকারী আটক

আপডেট: জুলাই ৫, ২০২১
0

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরে মুক্তিপণের দাবীতে অপহরণের ৩দিন পর ঝুট ব্যবসায়ী এক যুবককে উদ্ধার করেছে র‍্যাব-১ এর সদস্যরা। এসময় অপহরণকারীদলের ৪জনকে আটক করা হয়েছে। আটককৃতদের কাছ থেকে মোবাইল ফোন ও নগদ টাকা জব্দ করা হয়েছে।

আটককৃতরা হলো- গাজীপুরের আমান উল্যাহ (৩২), আসাদ উল্যাহ (২৩) ও মুসলিম উদ্দিন (৬০) এবং নেত্রকোনার আইনুল হক (৩৫)।

র‍্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর এ এস এম মাঈদুল ইসলাম জানান, টাঙ্গাইলের ঘাটাইল থানাধীন হাটকয়েড়া এলাকার ছাদেক আলী সরকারের ছেলে আলমগীর সরকার (২৯) ঝুট এর ব্যবসা করেন। গত ৩০ জুন রাত ১০টার দিকে শ্রীপুরের দুকলা থেকে বাইপাইলের উদ্দেশ্যে রওনা হন আলমগীর। এসময় আমান উল্যাহ ও আইনুল হক ঝুট দেখানোর কথা বলে আলমগীরকে একটি প্রাইভেটকারে উঠিয়ে অপহরণ করে নিয়ে যায়। অপহরণকারীরা আলমগীরকে একটি বাড়িতে আটকে রেখে শারীরিক নিযার্তন করে এবং তার কাছে থাকা মোবাইল ও টাকা ছিনিয়ে নেয়। পরে অপহরণের কথা জানিয়ে তাকে খুন করে ভিডিও কলে লাশ দেখাবে ও লাশ গুম করার হুমকি দিয়ে অপহৃতের পরিবারের কাছে মোবাইল ফোনের মাধ্যমে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবী করে অপহরণকারীরা।

তিনি জানান, স্বজনরা বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করে অপহৃতের সন্ধান না পেয়ে র‍্যাব-১ এর কাছে অভিযোগ করেন। এরপ্রেক্ষিতে র‍্যাব সদস্যরা বিভিন্নস্থানে অভিযান চালায়। অপহরণের ৩দিন পর শনিবার রাতে অপহৃত আলমগীরকে নিয়ে অপহরণকারীরা শ্রীপুর থানাধীন বেলতলী এলাকায় অবস্থান করছে। এ গোপন সংবাদ পেয়ে রাত সাড়ে ৯টার দিকে র‍্যাব-১ এর সদস্যরা সেখানে অভিযান চালিয়ে অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার এবং অপহরণকারী দলের ওই চার সদস্যকে আটক করে। এসময় অপহরণকারীদের কাছ থেকে দু’টি মোবাইল ফোন ও দেড়হাজার টাকা জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা অপহরণের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে।