গাজীপুরে রহস্যজনক আগুনে পুড়ে গেছে ৩টি বাস

আপডেট: এপ্রিল ৯, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরে বৃহষ্পতিবার মধ্যরাতে রহস্যজনক আগুনে পুড়ে গেছে পার্কিং করে রাখা আন্তঃজেলা পরিবহনের তিনটি যাত্রীবাহী বাস। ফায়ার সার্ভিসের কর্মীরা চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হন। তবে এ ঘটনায় কেউ হতাহত হন নি।

জিএমপি’র বাসন থানার ওসি মোহাম্মদ কামরুল ফারুক ও স্থানীয়রা জানান, গাজীপুর সিটি কপোর্রেশনের ভোগড়া এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক সংলগ্ন ‘কে চৌধুরী ফিলিং ষ্টেশন’ এর প্লাটফর্মে প্রায় প্রতিরাতে বিভিন্ন আন্তঃজেলা সার্ভিসের বাসসহ একাধিক গাড়ি পার্কিং করে রাখে শ্রমিকরা। বুধবার রাতেও যাত্রী নামিয়ে আন্তঃজেলা বিভিন্ন সার্ভিসের ৪টি বাস সেখানে পার্কিং করে রেখে শ্রমিকরা গাড়ির ভিতর ঘুমিয়ে পড়ে। রাত পৌণে দুইটার দিকে পার্কিং করে রাখা শ্যামলী বাংলা সার্ভিসের একটি বাসে হঠাৎ আগুনের সূত্রাপাত হয়। মুহুর্তেই আগুন পুরো বাসে ছড়িয়ে পড়ে ভয়াবহ আকার ধারণ করে। আগুনের প্রচন্ড তাপে বাসের কাঁচ ভেঙ্গে গেলে পাশেই পার্কিং করে রাখা এনা পরিবহনের অপর দুইটি বাসে আগুন ছড়িয়ে পড়ে।

এসময় আগুন থেকে রক্ষা করতে সোনার মদিনা পরিবহনের অপর একটি বাস ট্রাকের সাহায্যে নিরাপদ দূরত্বে সরিয়ে নেওয়া হয়। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যার্থ হয়। খবর পেয়ে গাজীপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে পুলিশের সহযোগিতায় আগুন নেভাতে সক্ষম হন। আগুনে ওই তিনটি বাস ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হন নি।

পুলিশ কর্মকর্তা আরো জানান, অগ্নিকান্ডের কারণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। এটি নাশকতার ঘটনা নয় বলে ধারণা করা হচ্ছে। তবে গাড়ির বৈদ্যুতিক সর্টসার্কিট বা গাড়ির ভিতর শ্রমিকদের ব্যবহৃত মশার কয়েল থেকে আগুন লাগার সম্ভাবনা রয়েছে। পুলিশের সিআইডি টিম ঘটনাস্থল পরিদর্শণ করেছেন। এব্যাপারে বাসন থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে।