গাজীপুরে রান্নাঘরের গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে নিহত ১

আপডেট: জুন ২০, ২০২১
0
fire

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরে রান্নাঘরের গ্যাসের সিলিন্ডার বিষ্ফোরণ ও অগ্নিকান্ডে এক কারখানার শ্রমিক শনিবার নিহত হয়েছে। তার নাম- মোঃ সোহাগ (২২)। সে রংপুরের ডোমার থানাধীন চিলাহাটি প্রধানপাড়া এলাকার কাওসার আহমেদের ছেলে।

নিহতের বড়ভাই আব্দুর রশিদ ও স্থানীয়রা জানান, গাজীপুর মহানগরীর ছয়দানা হারিকেন রোড এলাকার ইয়াছিন বাড়িতে ভাড়া থেকে স্থানীয় পুর্বাঞ্চল স্টীল মিলে চাকুরি করতো সোহাগ। শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে বাসার রান্না ঘরে চুলা জ্বালানোর সময় হঠাৎ বিকট শব্দে গ্যাসের সিলিন্ডারের বিষ্ফোরণ ঘটে ও আগুন ধরে যায়। বিষ্ফোরণে ঘরের বিভিন্ন মালামালসহ রান্না ঘরের দেওয়াল ভেঙ্গে উড়ে যায় এবং আগুন ধরে যায়। আগুনে ঘরের মালামালসহ সোহাগ দগ্ধ হয়। এসময় ছিটকে যাওয়া ইটের ও রডের আঘাতে এবং দেওয়ালে চাপা পড়ে আহত হয় সে। এলাকাবাসী ঘটনাস্থলে এসে আগুন নেভায় এবং দ্বগ্ধ ও গুরুতর আহত সোহাগকে উদ্ধার করে স্থানীয় তায়েরুন্নেছা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। পরে সেখান থেকে আশংকাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সন্ধ্যায় তিনি মারা যান।

জিএমপি’র গাছা থানার সাইফুল ইসলাম জানান, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার সঠিক কারণ জানা যায় নি। তবে ধারণা করা হচ্ছে, গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে গ্যাস নির্গত হয়ে পুরো ঘরে গ্যাস জমে যায়। ফলে চ্থলা জ্বালানোর সময় ওই গ্যাস আগুনের সংস্পর্শে এলে এ দূর্ঘটনা ঘটে।

###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।