গাজীপুরে স্বাধীনতা দিবসের আলোচনা সভাঃ দেশের স্বাধীনতা সুরক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে – অধ্যক্ষ এস এম সানাউল্লাহ

আপডেট: মার্চ ২৫, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও গাজীপুর মহানগর জামায়াতের আমীর অধ্যক্ষ এস এম সানাউল্লাহ বলেছেন, স্বাধীনতার ৫০ বছরেও আমরা আমাদের সঠিক লক্ষ্যে পৌঁছাতে পারিনি।

যে লক্ষ্য নিয়ে এদেশের মানুষ স্বাধীনতার লড়াইয়ে ঝাঁপিয়ে পড়েছিলো তার কিছুই অর্জিত হয়নি। বরং দেশে একদলীয় স্বৈর শাসন প্রতিষ্ঠা করে জনগণের নাগরিক ও সাংবিধানিক অধিকার কেড়ে নেয়া হয়েছে।দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নতুন করে হুমকির মুখে পড়েছে। অরক্ষিত স্বাধীনতা পরাধীনতারই শামিল। তাই জনগণের অধিকার প্রতিষ্ঠা ও দেশের স্বাধীনতা সুরক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে বৃহস্পতিবার সকালে গাজীপুর মহানগর জামায়াতের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন।

নগর জামায়াতের সহকারী সেক্রেটারি মোঃ আফজাল হোসাইনের সভাপতিত্বে ও নগর কর্মপরিষদ সদস্য মোঃ নজরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন মহানগর কর্মপরিষদ সদস্য মাওলানা গোলামুল কুদ্দুস, শ্রমিক কল্যাণ ফেডারেশনের নগর সভাপতি মোঃ মুহিউদ্দিন, টঙ্গী মডেল থানা আমীর নেয়ামতউল্লাহ শাকের, সেক্রেটারি ফজলুল হক নোমান, জামায়াত নেতা আব্দুল হালিম, আতিকুর রহমান, মাওলানা ওমর ফারুক, আব্দুর রাজ্জাক, আব্দুস সালাম, মাওলানা নজরুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ সানাউল্লাহ আরো বলেন, শাপলা চত্বরে আলেম-ওলামা দের রক্ত ঝরানোর জন্য অথবা পল্টন প্রান্তরে শাপের মতো পিটিয়ে মানুষ হত্যার জন্য এদেশের মানুষ স্বাধীনতা যুদ্ধ করেনি। তিনি বলেন মাওলানা মতিউর রহমান নিজামী ও তাঁর সাথীদের হত্যার মাধ্যমে স্বাধীনতার চেতনার সাথে বেইমানি করা হয়েছে। বিশ্বের অন্যতম সেরা মুফাসসির আল্লামা সাঈদীকে বছরের পর বছর ধরে জেলখানায় বন্দি রেখে এক অরাজক পরিস্থিতির সৃষ্টি করা হয়েছে।

গণতন্ত্র , আইনের শাসন, মানবাধিকার, ভোটের অধিকার , বাকস্বাধীনতা, মানুষের জানমালের নিরাপত্তা সবই আজ অরক্ষিত।তাই আমাদের মাতৃভূমিকে রক্ষা করতে আরেকটি নতুন লড়াইয়ের জন্য শপথ নেয়ার সময় এসেছে। প্রধান অতিথি উপস্থিত সবাইকে আগামীদিনের অনিবার্য মুক্তি আন্দোলনে শরীক হতে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণের আহ্বান জানান।
###
মোঃ রেজউল বারী বাবুল
গাজীপুর।