গাজীপুরে ১০দিনের শিশু চুরি হওয়ার এক ঘন্টা পর উদ্ধার, নারী গ্রেফতার

আপডেট: জুলাই ৭, ২০২১
0
ছবির ক্যাপশনঃ গাজীপুরঃ শিশু চুরির ঘটনায় গ্রেফতারকৃত বিথী।

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরে এক ব্যবসায়ীর ১০দিন বয়সের শিশু সন্তানকে চুরি করে নিয়ে যাওয়ার এক ঘন্টার মধ্যে বুধবার উদ্ধার করেছে বাসন থানা পুলিশ। এসময় হাতেনাতে এক নারীকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতের নাম বিথী আক্তার (২৫)। সে সিলেটের কোম্পানিগঞ্জ থানাধীন কাঁঠালবাড়ি এলাকার বোরহান উদ্দিনের স্ত্রী।

জিএমপি’র বাসন থানার ওসি মো. মালেক খসরু খান জানান, গাজীপুর সিটি কপোর্রেশনের বাসন থানাধীন ভিটিপাড়া এলাকার ব্যবসায়ী মেহেদী হাসানের স্ত্রী সন্তান প্রসবের কারণে পার্শ্ববর্তী চান্দুপাড়া এলাকায় বাবার বাড়িতে অবস্থান করছিলেন। বুধবার দুপুরে ১০দিন বয়সের শিশু ছেলে ইশতিয়াক হাসান সোহানকে নিয়ে ঘুমিয়ে ছিলেন মেহেদীর স্ত্রী ফারজানা চৌধুরী। এসময় ঘুমন্ত মায়ের পাশ থেকে শিশুটিকে চুরি করে সিএনজি চালিত একটি অটোরিকশায় চড়ে পালিয়ে যায় প্রতিবেশী বাড়ির ভাড়াটিয়া বিথী। স্বজনরা খোঁজাখুঁজি করে না পেয়ে বাসন থানা পুলিশকে জানায়। খবর পেয়ে পুলিশের একাধিক টিম শিশুটিকে উদ্ধারের জন্য দ্রুত অভিযানে নামে। শিশুটি চুরি যাওয়ার এক ঘন্টার মধ্যেই পুলিশ ভোগড়া নাভানা মোড় এলাকা হতে বিথীকে হাতেনাতে আটক করে। এসময় তার কাছ থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। পরে উদ্ধারকৃত শিশুটিকে তার বাবা-মায়ের কাছে ফিরিয়ে দেওয়া হয়।

তিনি আরো জানান, এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গ্রেফতারকৃত নারীটি শিশু চোরদলের সদস্য। শিশুটিকে বিক্রি বা মুক্তিপণের উদ্দেশ্যে চুরি করা হয়েছে।