গাজীপুর মহানগর বিএনপির প্রস্তুতি সভায় হামলা আহত অন্তত ১০জন : আটক ১

আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০২৩
0

স্টাফ রিপোর্টার,গাজীপুর:

বিএনপির ৪ মার্চের পদযাত্রা কর্মসূচি সফল করতে গাজীপুর মহানগর বিএনপির যৌথ প্রস্তুতি সভায় হামলা করেছে প্রতিপক্ষ । মঙ্গলবার দুপুরে জেলা বিএনপির দলীয় কর্যালয় প্রাঙ্গনে সভা চলাকালে প্রতিপক্ষের লোকজন লাঠিসোঠা ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে কয়েকটি ককটেল বিস্ফোরন ঘটায়। এ সময় হামলা কারিরা সভা স্থলের ব্যানার ছিড়ে, চেয়ার টেবিল ভাংচুর করে। সভার লোকজন হামলাকারিদের প্রতিহত করতে গেলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

এতে অন্তত ১০জন আহত হয়। পরে পুলিশ এসে লাঠিপেটা করে উভয় পক্ষকে ছত্রভঙ্গ করে পরিস্তিতি নিয়ন্ত্রনে নেয়। ঘটনাস্থল থেকে রাজু নামে এক ছাত্রদল নেতাকে আটক করেছে পুলিশ।
গাজীপুর মহানগর বিএনপির সদস্য সচিব শওকত হোসেন সরকার জানান,কেন্দ্র ঘোষিত ৪ মার্চের পদযাত্রা কর্মসুচি বাস্তবায়ন করতে মঙ্গলবার সকাল ১১টা থেকে মহানগর বিএনপির যৌথ প্রস্তুতি সভা চলছিল। বিএনপির প্রবীন নেতা মীর হালিমুজ্জামান ননীর সভাপতিত্বে ও এডভোকেট মেহেদী হাসান এলিছের সঞ্চালনায় বিএনপির কেন্দ্রীয় নেতা ডা. মাজহারুল আলম,মহানগর বিএনপি নেতা আহমদ আলী রুশদি,হাসন আজমল ভূয়া,মোঃ সুরুজ আহমেদ ,আ ক ম মোফাজ্জল হোসেন, সাইফুল ইসলাম টুটুল,আসাদুজ্জামান নুর, বাবুল হোসেন, কামাল,মিরনসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। সভার শেষ পর্যায়ে বক্তব্য চলাকালে প্রতিপক্ষের লোকজন রামদা,চাপাতি, চাইনিজ কুঠার ও লাঠিসোঠা নিয়ে ককটেল ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। পরে তারা সভা স্থলের ব্যানার ফেষ্টুন ছিড়ে চেয়ার টেবিল ভাংচুর করে।

এসময় সভার নেতাকমর্ীরা হামলা কারিদের প্রতিহত করতে গেলে উভয় পক্ষে সংঘর্ষ বেধে যায়। এত অন্তত ১০জন আহত হয়। পরে পুলিশের বাধায় শেষ পর্যায়ে সভা সমাপ্ত না করেই আমরা সভাস্থল ত্যাগ করি।
বিএনপি নেতা ও সিটি কাউন্সিলর হান্নান মিয়া হান্নু জানান, সম্প্রতি গাজীপুর মহানগর বিএনপি ও ছাত্র দলের কমিটি গঠনকে কেন্দ্র করে পদ বঞ্চিত নেতা কর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। মহানগর ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীরা এই হামলার ঘটনা ঘটিয়েছে।

গাজীপুর সদর মেট্রে থানার ওসি জিয়াউল ইসলাম জানান, বিএনপি দুই গ্রুপে সংঘর্ষ চলাকালে পুলিশ ঘটনা স্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয়। এসময় ঘটনা স্থল থেকে এক জনকে আটক করা হয়।
###