গাজীপুর রেলগেইটে মালবাহী ট্রেনের ৪ বগি লাইনচ্যুত শহরের মূল সড়কে দেড় ঘন্টা যানচলাচল বন্ধ

আপডেট: জুন ৬, ২০২২
0

গাজীপুর প্রতিনিধিঃ জয়দেবপুর রেল জংশন থেকে মালবাহী একটি ট্রেন রবিবার দুপুরে ছেড়ে যাওয়ার সময় ট্রেনের পিছনের ৪ টি বগি লাইনচ্যুত হয়েছে। এতে ঢাকার সঙ্গে ময়মনসিংহ,উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল বিঘিœত হয়। গাজীপুর শহরের মূল সড়কের লেভেল ক্রসিংয়ে ট্রেন আটকে পড়ায় প্রায় দেড় ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।এতে নগরবাসীর ভোগান্তি পোহাতে হয়।

রেল ওয়ের এরিয়া কমান্ডার (এস আর টি) মোঃ নওশাদ আলম মাসুম জানান, চিটাগাং ডিপো থেকে ৯৮১ আপ বিটিও তেলের টেংকার নিয়ে মালবাহী একটি ট্রেন শনিবার দিবাগত রাত পোনে ১টার দিকে গাজীপুরের জয়দেবপুর রেল জংশনে এসে অবস্থান নেয়। এখানে এসে ট্রেনের গার্ড ও ড্রাইভার পরিবর্তন করা হয়। রবিবার বেলা ১টা ৪৮ মিনিটে ট্রেনটি পর্বতীপুরের উদ্দেশ্যে রওয়ানা দেয়। এসময় ট্রেনটি গাজীপুর শহরের জয়দেবপুর লেভেলক্রসিং পার হওয়ার আগেই ট্রেনটির পেছনের চারটি বগি লাইনচ্যুত ও একটি বগির সংযোগ হুক ভেঙে যায়।

জয়দেবপুরে রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার মোঃ রেজাউল ইসলাম জানান, ট্রেনের বগি লাইচ্যুতের ঘটনায় ঢাকার সঙ্গে ময়মনসিংহ, উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ ও পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল সাময়িক বিঘ্নিত হলেও একেবারে বন্ধ ছিল না। দুপুর সোয়া ২টার দিকে ট্রেনের ২৬টি বগির মধ্যে ২০টি বগি নিয়ে ট্রেনটি পার্বতীপুর রওয়ানা হয়েছে। বিকেলে রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসছে। লাইনচ্যুত ৪টি বগি উদ্ধারের কাজ চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শহরের মূল সড়কে লেভেল ক্রসিং বন্ধ হয়ে পড়ায় দুইপাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এছাড়া পথচারীদের ভোগান্তি পোহাতে হয়। তারা ঝুঁকি নিয়ে বগির ফাঁকা স্থান দিয়ে লেভেল ক্রসিং এলাকা পার হয়। এই সড়কে জেলা প্রশাসক কার্যালয়, জেলা পুলিশ সুপারের কার্যালয়, গাজীপুর আদালত পাড়া, ফায়ার স্টেশন, তাজউদ্দীন আহমদ মেডিকেলসহ গুরুত্বপূর্ণ অফিস আদালতে গাড়ি ও অ্যাম্বুলেন্স এমনকি রিকশা পর্যন্ত চলাচল দেড় ঘন্টা বন্ধ ছিল। এতে দুইপাশে যানজটও সৃষ্টি হয়েছে।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।
০৫/০৬/২০২২ ইং