গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহন: বিএনপি ও যুবদলের ২৯ জনকে আজীবনের জন্য বহিষ্কার

আপডেট: মে ১৭, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুরঃ গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেয়ায় গাজীপুর মহানগর বিএনপি’র ২৯ জনকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (১৬ মে) ওই প্রার্থীদেরকে দলটির পক্ষ থেকে বহিষ্কারের চিঠি পাঠানো হয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত পত্রে বলা হয়েছে, আগামী ২৫ মে ২০২৩ অনুষ্ঠিতব্য গাজীপুর সিটি কর্পোরেশনের প্রহসনের নির্বাচনে কাউন্সিলর প্রার্থী হিসেবে আপনি প্রতিদ্বন্দ্বিতা করছেন। দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য আপনাকে গত ১১ মে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। কিন্তু নির্ধারিত সময় অতিক্রান্ত হলেও সংশ্লিষ্ট নেতৃবৃন্দ কারণ দর্শানো নোটিশের জবাব না দিয়ে বরং নির্বাচনী প্রতিদ্বন্ধিতায় লিপ্ত রয়েছেন। যা গুরুতর অসদাচরণ।

‘নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহার না করে গত ১৫ বছর ধরে চলমান গণতান্ত্রিক আন্দোলনে অত্যাচারি শাসকগোষ্ঠীর দ্বারা যারা গুম-খুন ও পৈশাচিক নিপীড়নের শিকার হয়েছেন তাদের পরিবারসহ দেশের গণতন্ত্রকামী বিপুল জনগোষ্ঠীর আকাঙ্খার প্রতি আপনি বিশ্বাসঘাতকতা করেছেন। দলীয় সিদ্ধান্ত ও নির্দেশনাকে এহেন অবজ্ঞা ও ঔদ্ধত্যের জন্য বিএনপির গঠনতন্ত্রের বিধান অনুযায়ী দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে আপনাকে আজীবনের জন্য বহিষ্কার করা হলো। গণতন্ত্র উদ্ধারের ইতিহাসে আপনার নাম একজন বেঈমান, বিশ্বাস ঘাতক ও মীরজাফর হিসেবে উচ্চারিত হবে। এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

বহিষ্কৃতরা হলেন- সদর মেট্রো থানার বিএনপি’র আহবায়ক হাসান আজমল ভূইয়া (২৮ নং ওয়ার্ড), সাবেক আহবায়ক হান্নান মিয়া হান্নু (২৬ নং ওয়ার্ড), বাসন মেট্রো থানার সাধারণ সম্পাদক মোসলেম উদ্দিন চৌধুরী মুসা (১৬ নং ওয়ার্ড), টঙ্গী পূর্ব থানা বিএনপির সাধারণ সম্পাদক সফি উদ্দিন (৩৭ নং ওয়ার্ড), মহানগর শ্রমিকদলের আহবায়ক ফয়সাল আহমাদ সরকার (১৫ নং ওয়ার্ড), পূবাইল থানা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট নজরুল ইসলাম বিকি (৪০ নং ওয়ার্ড), সাবেক আহবায়ক সুলতান উদ্দিন চেয়ারম্যান (৪২ নং ওয়ার্ড), সদর থানা বিএনপির সভাপতি মজিবুর রহমান সরকার (২৫ নং ওয়ার্ড), সদস্য মোঃ মাহবুবুর রশিদ খান শিপু (২৪ নং ওয়ার্ড), সবদের হাসান (২২ নং ওয়ার্ড), খায়রুল আলম (২৯ নং ওয়ার্ড), জিএস নাসিমুল ইসলাম মনির (২৯ নং ওয়ার্ড), শহিদুল ইসলাম (২১ নং ওয়ার্ড), তানভীর আহমেদ (১৯ নং ওয়ার্ড), শাহীন আলম (১৯ নং ওয়ার্ড), আনোয়ার সরকার (৩০ নং ওয়ার্ড), রফিকুল ইসলাম রাতা (১৭ নং ওয়ার্ড), আবুল হাসেম (৫৫ নং ওয়ার্ড), সেলিম হোসেন (৫৫ নং ওয়ার্ড), মোঃ ফারুক হোসেন খান (৩৫ নং ওয়ার্ড), মহানগর মহিলা দলের সিনিয়র সহসভাপতি খন্দকার নুরুন্নাহার (২৫, ২৬, ২৭ নং ওয়ার্ড), সহসভাপতি কেয়া শারমিন (৫২, ৫৩, ৫৪ নং ওয়ার্ড), মহানগর মহিলাদল নেত্রী ফিরোজা বেগম (৪৬, ৪৭, ৪৮ নং ওয়ার্ড), হাসিনা মমতাজ (৪৬, ৪৭, ৪৮ নং ওয়ার্ড), বিএনপি নেতা অ্যাডভোকেট আলম (১১ নং ওয়ার্ড), ওয়ার্ড বিএনপির সভাপতি আউয়াল সরকার (৩৭ নং ওয়ার্ড), গাছা থানা বিএনপি’র সাবেক যুগ্ম সম্পাদক মোঃ মাহফুজুর রহমান (৩৪ নং ওয়ার্ড), ওয়ার্ড বিএনপির যুব বিষয়ক সম্পাদক মোবারক হোসেন মিলন (৪৯ নং ওয়ার্ড) ও টঙ্গী পশ্চিম থানা যুবদলের যুগ্ম আহবায়ক ইঞ্জি, মনিরুজ্জামান (৫১ নং ওয়ার্ড)।

###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।
১৬/০৫/২০২৩ ইং।