গায়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে ভাবীকে বর্বরোচিতভাবে হত্যার ঘটনায় মহিলা পরিষদের ক্ষোভ ও দোষীদের শাস্তির দাবী

আপডেট: মার্চ ২৩, ২০২৩
0

বর্বরোচিতভাবে গায়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে ভাবীকে হত্যা করার ঘটনায় তীব্র ক্ষোভ ও গভীর উদ্বেগ প্রকাশ করে সামাজিক প্রতিরোধ কমিটির (৬৬টি নারী, মানবাধিকার ও উন্নয়ন সংগঠনের প্ল্যাটফরম) বিবৃতি প্রদান করেছে।

মহিলা পরিষদ বলেছে , ”আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করলাম যে, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় মাদকদ্রব্য সেবনের কথা পরিবারের কাছে জানিয়ে দেয়ায় দেবর জালাল ভাবী লতিফা বেগমের গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। এতে তার শরীরের বেশীরভাগ অংশ পুড়ে যায় । লতিফা বেগমকে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে, পরে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হলে গতকাল লতিফা বেগমের মৃত্যু হয়।

সামাজিক প্রতিরোধ কমিটি একবিংশ শতাব্দীর এই সময়ে একজন নারীর উপর এমন নৃশংস এবং বর্বরোচিত সহিংসতার ঘটনায় তীব্র ক্ষোভ ও গভীর উদ্বেগ প্রকাশ করছে।

সামাজিক প্রতিরোধ কমিটি অবিলম্বে অভিযুক্ত এই মাদকাসক্ত জালালকে গ্রেফতার ও আইনানুগ যথাযথ ব্যবস্থা গ্রহণ সাপেক্ষে দ্রæত দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছে। একই সাথে দেশের সর্বত্র অবাধ মাদক ব্যবসা অবিলম্বে বন্ধ করার লক্ষ্যে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি দাবি জানাচ্ছে।