গুম -খুনের শিকার নেতাকর্মীদের পাশে ঈদ উপহার নিয়ে বিএনপি নেতারা

আপডেট: মে ১৬, ২০২১
0

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় ঈদ-উল-ফিতর উপলক্ষে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয়, জেলা, মহানগর, উপজেলা ও পৌর নেতৃবৃন্দ ঢাকাসহ দেশব্যাপী গুম-খুনের শিকার, করোনায় মৃত্যুবরণকারী এবং কারান্তরীণ নেতাকর্মীদের পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করে ঈদের শুভেচ্ছা জানান এবং তাদের খোঁজ খবর নেন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গত ১২ মে ২০২১ গুমের শিকার দলের সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর ঢাকাস্থ বাসভবনে যান এবং তাঁর স্ত্রী ও সন্তানদের সাথে সাক্ষাৎ করে ঈদের শুভেচ্ছা জানান এবং তাদের সান্তনা দেন।
ঈদের দিন (১৪ মে ২০২১)

বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য জনাব নজরুল ইসলাম খান করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী দলের ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফের বারীধারাস্থ বাসভবনে গিয়ে তাঁর স্ত্রী ও সন্তানদের সাথে সাক্ষাৎ করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের পক্ষ থেকে তাদেরকে ঈদের শুভেচ্ছা জানান। তিনি তাদের সাথে কুশল বিনিময় করেন। এসময় জনাব নজরুল ইসলাম খানের সঙ্গে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আলহাজ¦ জহিরুল হক শাহজাদা মিয়া এবং বিএনপি নির্বাহী কমিটির সদস্য ও মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক ইয়াসমিন আরা হক উপস্থিত ছিলেন।

বিএনপি’র ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহান ঈদের দিন গুমের শিকার ছাত্রদল নেতা তারিকুল ইসলাম ঝন্টু ও নিজাম উদ্দিন মুন্নার পরিবারের সাথে সাক্ষাৎ করে তাদেরকে ঈদের শুভেচ্ছা জানান। মোঃ শাহজাহান ঈদের পরের দিনও কারান্তরীণ বিএনপি’র ভাইস চেয়ারম্যান ও সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুর পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানান। এসময় বিএনপি নেতা ও সাবেক এমপি আশরাফ উদ্দিন নিজাম উপস্থিত ছিলেন।
বিএনপি’র যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল কারান্তরীণ দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীর সন্তানের কাছে ঈদ উপহার পৌঁছে দেন।

বিএনপি’র যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল ঈদের দিন গুমের শিকার বিএনপি নেতা সাবেক কাউন্সিলর চৌধুরী আলম এবং কারান্তরীণ কাউন্সিলর আরিফুল ইসলাম আরিফ এর পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করেন এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানান।

বিএনপি’র সাংগঠনিক সম্পাদক জনাব নজরুল ইসলাম মঞ্জু ঈদের দিন করোনায় মৃত্যুবরণকারী দলের চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য নুরুল ইসলাম দাদু ভাই এর পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানান। এছাড়াও তিনি ঈদের পরের দিন খুলনা মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক মরহুম সেকান্দার আলী ডালিম, সহ-সভাপতি মরহুম এস এম খোরশেদ আলম, ছাত্রদলের সাবেক নেতা শহীদ ওয়াহিদুজ্জামান চঞ্চল, মরহুম সোহেল, মরহুম সুলতান ক্যাপ্টেন, পুলিশের হামলায় নিহত বাবুল কাজী, গুমের শিকার বাবুসহ অন্যান্যদের পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করেন এবং ঈদের শুভেচ্ছা জানান।
বিএনপি’র সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ঈদের দিন জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক কারান্তরীণ ইসাহাক সরকারের স্ত্রী, সন্তান ও ভাইসহ পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানান।

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি মেয়র আরিফুল ইসলাম আরিফ, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ড. এনামুল হক, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন করোনায় মৃত্যুবরণকারী চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য এম এ হক, সহ-সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন সেলিম এবং গুমের শিকার ছাত্রদল নেতা ইফতেখার আহমেদ দিনার, জুনায়েদ আহমেদ, এম ইলিয়াস আলীর গাড়ী চালক আনসার আলী’র স্ত্রী, সন্তানদের সাথে সাক্ষাৎ করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানান।

জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব গুম হওয়া বিএনপি নেতা সাজেদুল ইসলাম সুমন এবং জাহেদুল করিম তানভীরের পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানান।
জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু গুমের শিকার ছাত্রদল নেতা মোঃ সজীব ও যুবদলের কারান্তরীণ সহ-সভাপতি জাকির হোসেন সিদ্দিকী’র পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানান।

বিগত সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন গুমের শিকার সূত্রাপুর থানা ছাত্রদলের সাবেক সভাপতি সেলিম রেজা পিন্টু, ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ইসাহাক সরকার, স্বেচ্ছাসেবক দলের কারান্তরীণ সহ-সভাপতি এ বি এম পারভেজ রেজা, বংশাল থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক রাশেদ আহমেদসহ অন্যানদের পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানান।

বিএনপি’র ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক গুমের শিকার যুবদল নেতা নুর আলম, ছাত্রদল নেতা তরিকুল ইসলাম তারা, নির্যাতনের শিকার বিএনপি নেতা হেলাল উদ্দিন চপল, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান, শ্রমিক দল নেতা নাসিরুল হক রানা, মরহুম মনির হোসেন এর পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানান।
ঈদের পরের দিন (১৫ মে ২০২১)

বিএনপি’র ভাইস চেয়ারম্যান মেজর (অবঃ) ব্যারিস্টার মোঃ শাহজাহান ওমর বীর উত্তম এবং এয়ার ভাইস মার্শাল (অবঃ) আলতাফ হোসেন চৌধুরী করোনায় মৃত্যুবরণকারী দলের ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) রুহুল আলম চৌধুরী’র পরিবারের সাথে সাক্ষাৎ করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানান। এসময় তাঁদের সাথে বিএনপি নেতা কর্নেল (অবঃ) জয়নাল আবেদিন, কর্নেল (অবঃ) শাহজাহান মিলন, ব্যারিস্টার সারওয়ার হোসেন, মেজর (অবঃ) মোঃ হানিফ, আলী আকবর বাবুল, সিরাজুল ইসলাম সিরাজ উপস্থিত ছিলেন।
বিএনপি’র ভাইস চেয়ারম্যান জনাব বরকত উল্লাহ বুলু জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি মরহুম শফিউল বারী বাবু’র স্ত্রী-সন্তানের সাথে সাক্ষাৎ করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানান।

বিএনপি’র যুগ্ম মহাসচিব জনাব খায়রুল কবির খোকন এবং স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরীন সুলতানা সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কারান্তরীণ মোঃ লুৎফুজ্জামান বাবর ও দলের প্রকাশনা বিষয়ক সম্পাদক কারান্তরীণ হাবিবুল ইসলাম হাবিবের স্ত্রী-সন্তানদের সাথে সাক্ষাৎ করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানান।

বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া ঈদের পরের দিন করোনায় মৃত্যুবরণকারী দলের সহ-সাংগঠনিক সম্পাদক মরহুম আব্দুল আউয়াল খান, হোমনা উপজেলা বিএনপি’র সভাপতি মরহুম ফজলুল হক মোল্লা, শ্রমিক দল নেতা মরহুম মোখলেসুর রহমান এবং গুমের শিকার লাকসামের সাবেক এমপি সাইফুল ইসলাম হিরু, পৌর বিএনপি’র সভাপতি হুমায়ুন কবির পারভেজ এর স্ত্রী, সন্তান ও পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানান।

ঈদের পরের দিন জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি ও বিএনপি’র সহ-মহিলা বিষয়ক সম্পাদক আফরোজা আব্বাস গুমের শিকার বিএনপি নেতা ও সাবেক কাউন্সিলর চৌধুরী আলম, ছাত্রদল সবুজবাগ থানা শাখার সাবেক সভাপতি মাহবুব হাসান সুমন, পুলিশের গুলিতে মৃত্যুবরণকারী নুরুজ্জামান জনি এবং কারান্তরীণ যুবদলের সাবেক যুগ্ম সম্পাদক মিজানুর রহমান জুয়েলসহ অন্যান্যদের বাসভবনে গিয়ে তাদের পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানান।

ঈদের পরের দিন জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি ও বিএনপি’র সহ-মহিলা বিষয়ক সম্পাদক আফরোজা আব্বাস গুমের শিকার বিএনপি নেতা ও সাবেক কাউন্সিলর চৌধুরী আলম, ছাত্রদল সবুজবাগ থানা শাখার সাবেক সভাপতি মাহবুব হাসান সুমন, পুলিশের গুলিতে মৃত্যুবরণকারী নুরুজ্জামান জনি এবং কারান্তরীণ যুবদলের সাবেক যুগ্ম সম্পাদক মিজানুর রহমান জুয়েলসহ অন্যান্যদের বাসভবনে গিয়ে তাদের পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানান।

এসময় বিএনপি’র স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ রফিকুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রশীদ হাবিব, মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনু, খিলগাঁও থানা বিএনপি’র সভাপতি ইউনুস মৃধা, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ফারুকুল ইসলাম, মুগদা থানা বিএনপি’র সভাপতি শেখ মোহাম্মদ আলী চায়না, সাধারণ সম্পাদক শামসুল হুদা কাজল, ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের সভাপতি খন্দকার এনামুল হক এনাম এবং সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মানিক প্রমূখ।

ঈদের পরের দিন বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত যশোরে যশোর জেলা বিএনপি’র সাবেক যুগ্ম সম্পাদক শহীদ আবদার ফারুক, জেলা বিএনপি’র যুব বিষয়ক সম্পাদক শহীদ আশিকুর রহমান আকুল, জেলা বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক শহীদ ফেরদৌস হোসেন এবং জেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফার বাসভবনে গিয়ে তাদের পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানান।

এছাড়াও দেশব্যাপী গুম-খুনের শিকার, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকাী এবং বিএনপি ও অঙ্গ সংগঠনের কারান্তরীণ নেতাকর্মীদের বাসভবনে গিয়ে তাদের পরিবারের সাথে সাক্ষাৎ করে বিএনপি নেতৃবৃন্দ দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে ঈদের দিন ও ঈদের পরের দিন ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। এই কর্মসূচি অব্যাহত থাকবে।