গোলাপগঞ্জে করোনাভাইরাস প্রতিরোধী সিনোফার্মের টিকা নিতে উপচে পড়া ভিড়

আপডেট: জুলাই ১৩, ২০২১
0
file photo

গোলাপগঞ্জ প্রতিনিধি: গোলাপগঞ্জে করোনাভাইরাস প্রতিরোধী সিনোফার্মের টিকাদানের দ্বিতীয় দিনে উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টা থেকে স্বাস্থ্য কমপ্লেক্সে কেন্দ্রে টিকা কার্যক্রম শুরু হয়। তবে সেখানে সকাল ৯টা থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে আসা মানুষের ভিড় ক্রমান্বয়ে বাড়তে থাকে। এ ক্ষেত্রে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানার কোনো প্রবণতা দেখা যায়নিএ কার্যক্রম শুরু হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্যসূত্রে জানা গেছে, উপজেলায় মঙ্গলবার প্রায় ২৯৭ জন টিকা নিয়েছেন। এর মধ্যে প্রবাসী রয়েছেন ৮০ জন । এর আগে গত সোমবার প্রথম দিনে ১২৪ জন টিকা গ্রহণ করেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা আরএমও ডা. শাহিনুল ইসলাম শাহিন জানান, গোলাপগঞ্জে এ দফায় সিনোফার্মের ৪ হাজার ৮০০ ডোজ টিকা এসেছে। নিবন্ধনের ওপর ভিত্তি করে আরও টিকা আসবে। আজ থেকে যারা ১ম ডোজ নিচ্ছেন, তারা ২৮ দিন পর ২য় ডোজ গ্রহণ করবেন।

তিনি আরোও জানান, প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ২ টা পর্যন্ত চলাচলে বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি মেনে টিকা কেন্দ্রে আসতে পারবেন নাগরিকরা। তবে টিকা গ্রহণকারীর রেজিস্ট্রেশনকৃত মোবাইলে বার্তা না এলে টিকা নিতে পারবেন না বলে জানান তিনি।

এদিকে, উপজেলায় আশঙ্কাজনক হারে করোনা রোগীর সংখ্যা বাড়লেও। গেল ২৪ ঘণ্টায় উপজেলায় নতুন করে করে কোন করোনা রোগী শনাক্ত হয় নাই। এ নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩২ জন। আর এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন ১৬ জন।