চরফ্যাশনে ইউপি সদস্যের ভোট কারচুপির অভিযোগ

আপডেট: ডিসেম্বর ৭, ২০২১
0

চরফ্যাশন প্রতিনিধি:

চরফ্যাশনের আবদুল্লাহপুর ইউনয়িনরে ৭ নং ওর্য়াডে ভোট জালয়িাতী করে প্রতিপক্ষ র্প্রাথী আবুল কালাম হাওলাদারকে বে-সরকারী ভাবে বজিয়ী ঘোষনা দেয়ার অভযিোগ উঠেছে ঐ ওর্য়াডের প্রিজাইডিং অফিসার উপজেলা পল্লী দারিদ্র বিমোচন র্কমর্কতা মোঃ কামাল হোসনের বিরুদ্ধে।

এই বিষযে সংবাদ র্কমীদরে নিকট লিখিত অভিযোগ করেন তালা প্রতীকের ইউপি সদস্য জিয়াউর রহমান ফুয়াদ। তিনি তার অভিযোগে উল্লেখ করেন, প্রিজাইডিং অফিসার মোঃ কামাল হোসনে ভোট গননার র্পুবে তার এজেন্ট থেকে স্বাক্ষর নিয়ে নেন।

প্রিজাইডিং র্কমকর্তার দেয়া তথ্য মতে ঐ কেন্দ্রে ৫শত ৫৬ ভোট কাস্ট হয়েছে। এতে করে আবুল কালাম হাওলাদার ফুটবল প্রতীক নিয়ে পেয়েছেন ২ শত ৭৫ ভোট,অভিযোগকারী জিয়াউর রহমান ফুয়াদ তালা প্রতীক নিয়ে পেযেছেন ২ শত ৭৩ ভোট, অপর র্প্রাথী টিউবওয়েল প্রতীক নিয়ে পেয়েছেন ১০ ভোট। বাতলি দেখনো হয়েছে ১৮ ভোট।
ফুয়াদ উল্লেখ করেন, তিনি ভোট পুনঃরায় গননার আবেদন করলেও প্রিজাইডিং অফিসার মোঃ কামাল হোসেন সময় নেই বলে ভোট পুনঃরায় না গনে তড়িগড়ি করে কেন্দ্র ত্যাগ করে উপজেলা নির্বাচন অফিস এসে ফলাফল সীট স্বাক্ষর করে ফুটবল প্রতীকের র্প্রাথী আবুল কালাম হাওলাদারের নিকট হস্তান্তর করেন।
প্রিজাইডিং অফসিার পল্লী দারদ্রি বিমোচন র্কমর্কতা মোঃ কামাল হোসনে বলেন তার নিকট ভোট গননার জন্য কোন লেখিত অভিযোগ করা হয়নি।

চরফ্যাশনে ট্ররার ডুবে ২১ জেলে নিখোজ একজন উদ্ধার চরফ্যাশন প্রতিনিধি চরফ্যাশন উপজেলার ঢালচর দক্ষিনে বঙ্গোপ সাগরে মাছ ধরার ট্রলার ডুবে ২১ জেলে নিখোজ হয়েছে। তাদের মধ্যে এই রিপোর্ট লেখা পর্যন্ত জাফর নামক একজন মাল্লাকে দ্ধার করা হয়েছে।

স্হানীয় সূত্রে জানা গেছে, রবিবার রাত সাড়ে ১০ টায় বিছিন্ন দ্বীপ ঢাল চরের প্রায় ৩০ কিলেমিটার দক্ষিণে হঠাৎ ঝড়ের কবলিত হয়ে ট্রলারটি ডুবে যায়। এতে ট্রলারে থাকা বাচ্চু মাঝি, মাল্লা আল আমীন,ফরুক, জাবেদ,আবদুল খালেক,ইউছুফ আলী, হাফেজ,জসিম উদ্দীন, রফিকুল ইসলাম, মাসুদসহ ২১জন নিখোজ হয়। তাদের সকলের বাড়ি আবদুল্লাহপুর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে। আবদুল্লাহপুর আওয়ামীলীগের সভাপতি ইলিয়াছ মাস্টার জানান, তাদের মধ্যে হাফেজ নামক এক মাল্লাকে উদ্ধার করেছে পাথর ঘাটের একটি ট্রলার। বাকীদের কোন সংবাদ পাওয়া যায়নি। দুলারহাট থানার ওসি মোরাদ হোসেন বলেন, এমন ঘটনা আমি শুনছি তবে দক্ষিণ আইচা থানা পুলিশ কোস্ট গার্ড উদ্ধাবের তৎপরতা চালাচ্ছে। মো সিরাজুল ইসলাম চরফ্যাশন ভোলা