চাঁদপুরে কণ্ঠশিল্পী মুন্নির উদ্যোগে ৩২ বছরের হারিয়ে যাওয়া রাস্তা পেল গ্রামবাসী

আপডেট: এপ্রিল ২৫, ২০২১
0

চাঁদপুুরে মতলব দক্ষিণ উপজেলার মোবারককান্দি গ্রামে হারিয়ে যাওয়া একটি রাস্তা পুনর্নির্মাণ হওয়ায় উপকৃত হলেন ৫০ সংখ্যালঘু পরিবারসহ ৫০০ গ্রামবাসী। এই রাস্তাটি ৩২ বছর আগে হারিয়ে গিয়েছে।আর রাস্তা পুনর্নির্মাণের উদ্যোগ নেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত গীতিকার কবির বকুলের স্ত্রী কণ্ঠশিল্পী দিনাত জাহান মুন্নি।

শনিবার (২৪ এপ্রিল) সকালে শতবাধা উপেক্ষা করে তার গ্রামের বাড়ির পশ্চিম দিকে নিজ জমির উপর দিয়ে হারিয়ে যাওয়া গ্রামীণ রাস্তাটি বালু ভরাট করে পুনরুদ্ধার করেন তিনি।

তবে এতে তার সঙ্গে অর্থ ও জমি দিয়ে সহায়তা করেন কণ্ঠশিল্পী দিনাত জাহান মুন্নি’র মা সাবেক স্কুলশিক্ষিকা হাসিনা বেগম ও ছোট ভাই সাজ্জাত হোসেন মিঠুসহ পরিবারের লোকজন। বিষয়টি পুরো এলাকায় আলোড়ন সৃষ্টি করেছে।

রাস্তাটি নিয়ে সংখ্যালঘু পরিবারের লোকজন জানান, আমরা ৩২ বছর পর নতুন করে হারিয়ে যাওয়া রাস্তাটি ফিরে পেয়েছি। এতে আমরা ছাড়াও মোবারককান্দি গ্রামের অন্তত ৫০০ মানুষ চলাচলের সুযোগ পেয়েছেন। এ জন্য আমরা দিনাত জাহান মুন্নিসহ তার পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানাই।

সার্ভেয়ার জয়নাল গাজী বলেন, এই এলাকার সাবেক ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেনের মেয়ে দিনাত জাহান মুন্নি সংখ্যালঘু পরিবারের চলাচলের কথা চিন্তা করে রাস্তটি পুনরুদ্ধারের উদ্যোগ নেওয়ায় আমরা প্রায় সাড়ে ৩০০ ফিট লম্বা রাস্তাটি বের করে দেই। এতে মুন্নির পরিবার জমি ও টাকা দিয়ে সহায়তা করে।

জাতীয় পুরস্কারপ্রাপ্ত কণ্ঠশিল্পী দিনাত জাহান মুন্নি বলেন, আমার বাবা জীবিত থাকতে এই রাস্তাটি করে দিয়ে যান। কিন্তু পরবর্তীতে রক্ষণাবেক্ষণ না হওয়ায় রাস্তাটি হারিয়ে যায়। ফলে এই এলাকার সংখ্যালঘুসহ শতাধিক পরিবারের চলাচলের কোনো অবস্থা ছিল না। এ জন্য আমাদের জমির কিছু অংশ মানুষের চলাচলের জন্য দান করে রাস্তাটি করে দিয়েছি।