চারঘাট নির্বাচন সহিংসতা ২ টি মামলা আটক ৪

আপডেট: ফেব্রুয়ারি ১৫, ২০২১
0

আবু সুফিয়ান, রাজশাহীঃ
রাজশাহীর চারঘাটে আওয়ামীলীগ-বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়েছে। লাঠিসোঠা ও দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে হত্যার উদ্দেশ্যে মারপিট ও জখমের অভিযোগে একটি এবং অন্যটিতে বিস্ফোরক দ্রব্যের অভিযোগ আনা হয়েছে।

উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রায়হানুল হক রানা এবং পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক মনিরুল ইসলাম বাদী হয়ে দুটি মামলায় জেলা যুবদলের যুগ্ম সম্পাদক জিল্লুর রহমান বিপ্লবকে প্রধান আসামী করা হয়েছে।

ঘটনার দিন (১৩ ফেব্রুয়ারি) রাতে করা মামলায় বিএনপির ১০১ জন নেতাকর্মীর নাম উল্লেখ ও তিন শতাধিক অজ্ঞাতনামদের আসামী করা হয়েছে। আটক করা হয়েছে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী জাকিরুল ইসলাম বিকুলের ব্যাক্তিগত সহকারী শামিম আহম্মেদসহ ৪ জনকে। ইতোমধ্যে আটককৃতদের আদালতের মাধ্যমে জেলা হাজতে প্রেরণ করা হয়েছে।

এদিকে গত রবিবার (১৪ ফেব্রুয়ারি) রাতে পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক মনিরুল ইসলাম বাদী হয়ে বিস্ফোরক আইনে আরো একটি মামলা করেছেন।বিস্ফোরক মামলায় বিএনপির ৪০ জন নেতাকর্মীর নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ৫০ জনকে আসামী করা হয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম। তিনি বলেন, লাঠিসোঠা ও দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে হত্যার উদ্দেশ্যে মারপিট করে জখমের অভিযোগে ও বিস্ফোরক আইনে দুইটি মামলা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এর আগে শনিবার (১৩ ফেব্রুয়ারি) সকালে পৌরসভায় আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মাঝে ধাওয়া ও পাল্টা ধাওয়া এবং ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে উপজেলা ছাত্রলীগের সভাপতি আল-মামুন তুষার, পৌর আওয়ামী লীগ নেতা আজিমউদ্দিনসহ আওয়ামী লীগ ও বিএনপির ১০ নেতাকর্মী আহত হন। পরে আহতরা চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন