চিত্রশিল্পী সমরজিৎ রায় চৌধুরীর মৃত্যুতে ডিএনসিসি মেয়রের শোক

আপডেট: অক্টোবর ৯, ২০২২
0

একুশে পদকজয়ী প্রবীণ চিত্রশিল্পী সমরজিৎ রায় চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম।

আজ রবিবার (০৯ অক্টোবর) ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম এক শোকবার্তায় বলেন, ‘চিত্রশিল্পী সমরজিৎ রায় চৌধুরী সৃজনশীল সুকুমার শিল্পচর্চা করেছেন এবং নিরীক্ষাধর্মী শিল্পচর্চার সাথে জড়িত ছিলেন। চিত্রকলায় অবদানের জন্য বাংলাদেশ সরকার ২০১৪ সালে তাকে একুশে পদকে ভূষিত করে।’

তাঁর মৃত্যুতে যে শূন্যতা তৈরি হয়েছে তা পূরণ হবার নয় উল্লেখ করে ডিএনসিসি মেয়র বলেন, ‘চিত্রকলা জগতে এক উজ্জ্বল নক্ষত্র ছিলেন সমরজিৎ রায় চৌধুরী। তিনি চিত্রকলায় সৃজনশীল প্রতিভার স্বাক্ষর রেখে গেছেন। খ্যাতিমান এই চিত্রশিল্পীর অসামান্য অবদান ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।’

শোকবার্তায় ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম প্রয়াত সমরজিৎ রায় চৌধুরীর বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, খ্যাতিমান এই চিত্রশিল্পী ৮৫ বছর বয়সে রবিবার (০৯ অক্টোবর ২০২২) দুপুরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষনিশ্বাস ত্যাগ করেন।