চুরি করা ১৬৬টি এন্ড্রয়েড স্মার্ট ফোনসহ র‌্যাব-২র জালে চোরাচালানকারী চক্রের সদস্য

আপডেট: এপ্রিল ২১, ২০২১
0

রাজধানী কলাবাগান থানা এলাকা হতে বিপুল পরিমান চোরাই মোবাইলসহ চোরাচালানকারী চক্রের ১ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-২।

র‌্যাব-২র একটি বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, রাজধানীর কলাবাগান থানাধীন হাতিরপুল এলাকায় কতিপয় ব্যাক্তি চোরাচালানকৃত মোবাইল ক্রয় বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে।

নামিদামি বিভিন্ন ব্র্যান্ডের ১৬৬টি এন্ড্রয়েড স্মার্ট ফোন উদ্ধার করা হয়।

তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর আভিযানিক দল ২০/০৪/২০২১খ্রিঃ আনুমানিক ১৪৩০ ঘটিকায় রাজাধানীর কলাবাগন থানাধীন হাতিরপুল ৩৮৫/৪ ফ্রী স্কুল স্ট্রিট এলাকায় অভিযান পরিচালনা করে চোরাচালানকৃত মোবাইল ক্রয় বিক্রয়কারী চক্রের সদস্য মোঃ মাহামুদুল হাসান মিঠু (৩২)কে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীর নিকট হতে নামিদামি বিভিন্ন ব্র্যান্ডের ১৬৬টি এন্ড্রয়েড স্মার্ট ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী দীর্ঘদিন যাবৎ ভারত থেকে স্বল্প মূল্যে মোবাইলফোন ক্রয় করে এই সব মোবাইল অবৈধভাবে চোড়াই পথে বাংলাদেশে নিয়ে আসতো এবং পরবর্তীতে মোবাইলফোন গুলো বিভিন্ন নামি-দামি দোকান ও শো-রুমেসহ খোলা বাজারে বিক্রি করে আসছে। উক্ত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবৎ চোরাই মোবাইল ক্রয় বিক্রয় কার্যক্রমের সাথে সম্পৃক্ত। এছাড়া তাদের নিকট হতে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, যা যাচাই বাছাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের অভিযান চলমান রাখবে।