চ্যাম্পিয়ন্স লিগে ক্রিশ্চিয়ানো রোনালদোর ‘অমার্জনীয় ত্রুটি’

আপডেট: মার্চ ১১, ২০২১
0

চ্যাম্পিয়ন্স লিগে ১০ সদস্যের পোর্তোর বিপক্ষে অতিরিক্ত সময়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর “অমার্জনীয় ত্রুটি” নির্ধারিত প্রমাণিত হওয়ায় জুভেন্টাসকে পর্তুগিজ দলটি আউট করে ফেলেছিল।
১১৫ তম মিনিটে দলগুলি অল-স্কোয়ারের সাথে এবং পেনাল্টির সাথে কয়েক মিনিট দূরে, পোর্তো জুভের গোল থেকে ৩৫ গজ দূরে একটি ফ্রি-কিক পেয়েছিল।

পর্তুগিজ দলকে প্রান্তে পাঠানোর শেষ প্রান্তে সেরজিও অলিভিয়রা একটি অনুমানমূলক লো শটটি আঘাত করেছিলেন, যা রোনালদোর পায়ে ঘুরে বেড়াত – যিনি বলের দিকে পিছনে ফিরেছিলেন – এবং গোলটি করে ডাইভিং ভোজিয়েচ স্জাক্সনিকে পেরিয়েছিলেন।

এটি পোর্তোকে সামগ্রিকভাবে ৪-৩ ব্যবধানে জয় দিয়েছে এবং যদিও জুভের হয়ে অ্যাড্রিন রাবিওট গোল করেছিলেন, ইতালির জায়ান্টদের পক্ষে যথেষ্ট ছিল না, কারণ পোর্টোর এক ঘন্টারও বেশি সময় ধরে খেলতে হয়েছিল, চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে গিয়েছিল দূরে লক্ষ্য।

খেলার পরে, প্রাক্তন জুভ এবং ইতালির ম্যানেজার ফ্যাবিও ক্যাপেলো সিদ্ধান্ত নেওয়া গোলের মধ্যে রোনালদোর অংশের সমালোচনা করে তার পিঠকে “ক্ষমাহীন” বলে অভিহিত করেছিলেন।

স্কাই স্পোর্ট ইটালিয়া পন্ডিত হিসাবে কাজ করার সময় ক্যাপেলো বলেছিলেন, “একক ভুল এবং (ভুলের কারণে) সমস্ত লক্ষ্যে একাগ্রতা হ্রাস হয়েছে।”

“বলটি লাথি মারার আগে রোনালদো ইতিমধ্যে পরিণত হয়েছে: এটি অত্যন্ত মারাত্মক। আপনি যদি প্রাচীরের অংশ হন তবে আপনি জানেন যে আপনি শক্তিশালী শটটি অর্জনের পক্ষে থাকতে পারেন, এটি একটি অবিস্মরণীয় ভুল যা আপত্তিজনক নয়। পোর্তোতে ৭০ মিনিট খেলা হয়নি এবং ২০ টি জুভের খেলেন।
“আজ রাতে, এটি গোলগুলি স্বীকার করেছিল এবং খেলাটি অবিলম্বে চড়াই উতরাই হয়েছে। চিয়াসা ছাড়াও কে পার্থক্য করেছিল? বাকিরা কিছুটা হতাশ বলে মনে হয়েছিল, পোর্তোর খেলোয়াড়দের অনেক বেশি ছন্দ ছিল।”