ছাত্রলীগের হামলায় দেশ জনতা ডটকমের সম্পাদক আহত

আপডেট: জুলাই ১৭, ২০২৪
0

কোটা সংস্কার আন্দোলন নিয়ে দেশব্যাপী ছাত্রলীগ ও পুলিশের সাথে সাধারণ শিক্ষার্থীদের ব্যপক সংঘর্ষ হয়েছে।এতে ৭ জন নিহত এবং দুই শতাধিক শিক্ষার্থী আহত হয়েছে বলে নিশ্চিত করেছে পুলিশ। এ ঘটনার সংবাদ সংগ্রহ করতে গিয়ে ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন বেশ কয়েকজন সাংবাদিক। দেশ জনতা ডট কম’র মাহফুজুল আলম জাহিদ সহ আহতরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মঙ্গলবার (১৬ জুলাই)বিকেলে রাজধানীর শাহবাগ, সাইন্সল্যাব,নিউমার্কেট, চানখার পুল,ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ও রাজু ভাস্কর্যের সামনে সংঘর্ষের ঘটনা ঘটেছে।এছাড়া চট্রগ্রাম, বরিশাল, রংপুর সহ বিভিন্ন জেলায় শিক্ষার্থীদের ওপর পুলিশ ও ছাত্রলীগের হামলার ঘটনার খবর পাওয়া গেছে।রাজধানীর ঢাকা কলেজের সামনে, চট্রগ্রাম ও রংপুরে ৬ জন শিক্ষার্থী এবং ১ জন পথচারী সহ মোট ৭ জন নিহত হয়েছেন।আহত হয়েছেন পুলিশ ও সাংবাদিক সহ দুই শতাধিক শিক্ষার্থী।

সরেজমিন তথ্যানুসন্ধানে জানা গেছে, পূর্ব ঘোষিত কর্মসুচি পালনের জন্য সকাল থেকে রাজধানীর বিভিন্ন পয়েন্টে জড়ো হতে শুরু করে আন্দোলনকারী শিক্ষার্থীরা।অপরদিকে রাজু ভাস্কর্যের পাদদেশে লাঠি সোটা, লোহার রড হাতে অবস্থান নেয় সরকার দলীয় ছাত্রলীগের নেতাকর্মীরা।পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সতর্ক অবস্থান নেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।