ছয় বছরের দাম্পত্য ভেঙ্গে সত্যিই নিজেকে নিজের মতো গুছিয়ে নিলেন শিল্পী অনুপম

আপডেট: নভেম্বর ১৩, ২০২১
0

‘আমাকে আমার মতো থাকতে দাও/ আমি নিজেকে নিজের মতো গুছিয়ে নিয়েছি’— জীবনের সঙ্গে মিলে গেল গানের কথা। সত্যিই নিজেকে নিজের মতো গুছিয়ে নিলেন কলকাতার শিল্পী অনুপম রায়। কলেজের বন্ধুত্ব, একসঙ্গে গানবাজনা-সমাজসেবা, বিয়ের ছ’বছরে দাম্পত্য ভাঙল অনুপম-পিয়ার ।

স্ত্রী পিয়া চক্রবর্তীর সঙ্গে ছ’বছরের দাম্পত্য ভাঙার সিদ্ধান্ত নিয়েছেন অনুপম। টুইটারে গায়ক জানিয়েছেন, ব্যক্তিগত মতানৈক্য এবং ভাবনার ফারাকের কারণেই স্বামী-স্ত্রী হিসেবে তাঁরা আর একসঙ্গে থাকতে পারছেন না। কিন্তু পিয়ার সঙ্গে তাঁর দীর্ঘ দিনের সম্পর্ক মনে রাখার মতোই।

সেই কলেজে পড়ার সময় থেকে বন্ধুত্ব। তার থেকেই প্রেম। ২০১৫ সালের ৬ ডিসেম্বর সাত পাকে বাঁধা পড়েন দুই বন্ধু। অনুপম রায় এবং পিয়া চক্রবর্তী।

একসঙ্গে গানবাজনা করেছেন দু’জনে। চলতি বছরের জানুয়ারি মাসে একটি রবীন্দ্রসঙ্গীতের অ্যালব্যাম করেছেন পিয়া। সঙ্গীত-আয়োজক ছিলেন অনুপম।

নানা ধরনের সমাজসেবামূলক কাজও করেছেন দু’জনে। কোভিডের দ্বিতীয় ঢেউয়ের সময় আক্রান্তদের সাহায্যের জন্য আরও অন্যান্য শিল্পীর সঙ্গে ‘সিটিজেন্স রেসপন্স’ তৈরি করেন অনুপম-পিয়া।

এ ছাড়াও ইয়াস-বিপর্যস্ত সুন্দরবনেও ত্রাণ পৌঁছে দিয়েছিলেন অনুপম-পিয়া।

কাজ-সংসারের চাপের মাঝেই চলত দেদার আড্ডা। টলিউডের তারকা-বন্ধুদের নিয়ে ঘরোয়া পার্টির ছবি মাঝেসাঝেই ভেসে উঠত ইনস্টাগ্রামে।

দাম্পত্য ভাঙছে ঠিকই। কিন্তু থেকে যাবে বন্ধুত্ব। এই বিবাহবিচ্ছেদকে তাই সম্মানের সঙ্গে দেখার অনুরোধ জানিয়েছেন অনুপম-পিয়া।

দিন কয়েক আগেই টুইটারে যৌথ বিবৃতি জারি করে বিবাহবিচ্ছেদের কথা জানিয়েছিলেন সামান্থা প্রভু এবং নাগা চৈতন্য। তারও কয়েক মাস আগে একই ভাবে বিচ্ছেদ ঘোষণা আমির খান এবং কিরণ রাওয়ের। এ বার তাঁদের পথেই হাঁটলেন পিয়া-অনুপম।