জনগনকে প্রতিপক্ষ তো পুলিশ নিজেরাই বানিয়েছে- মীর্জা ফখরুল

আপডেট: মার্চ ৩, ২০২১
0

নিজস্ব প্রতিবেদক:
বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন , ‘আপনারা দেখেছেন সরকারের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে যাওয়ায় আমাদের ছাত্রনেতাদের কে কি অমানবিক ভাবে নির্যাতন করা হয়েছে গত কয়েক দিন আগে। এবং হাসপাতাল থেকে একটি ছেলেকে তুলে নিয়ে গিয়ে রিমান্ডে নিয়ে তার উপর পৈশাচিক নির্যাতন চালানো হয়। আমরা জানতে চাই জনগণের প্রতিপক্ষ কেন পুলিশ? প্রতিপক্ষ তো আপনারা নিজেরা বানিয়েছেন। আমি গতকালকে (মঙ্গলবার) বলেছি আজকে আর রিপিট করতে চাইনা।”

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় কমিটি আহবায়ক ও জাতীয় স্হায়ী কমিটি সদস্য বিএনপিডক্টর খন্দকার মোশাররফ হোসেন।

স্বাধীনতা ইশতেহার পাঠ দিবস উপলক্ষে আজ ৩ মার্চ বিকাল বিকেলে জাতীয় প্রেস ক্লাবে বিএনপি আয়োজিত “স্বাধীন সুবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় কমিটির ” আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় কমিটি আহবায়ক ও জাতীয় স্হায়ী কমিটি সদস্য বিএনপিডক্টর খন্দকার মোশাররফ হোসেন।

বিএনপি মহাসচিব বলেন, গণমাধ্যমের সামনে প্রধান নির্বাচন কমিশনার আরেকজন নির্বাচন কমিশনারের সাথে ভিশন তর্ক যুদ্ধ করেছে, একজন বলেছেন এখনতো নির্বাচনী হয় না

১৯৭১ সালে আমরা যে চেতনা নিয়ে যুদ্ধ করেছিলাম যে গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থার জন্য যে গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা কায়েম করার জন্য তার জন্য আরেকটি লড়াই আমাদেরকে করতে হবে। কারো হুকুমের দাস হতে চাই না। আমরা আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য সত্যিকার অর্থে একটি গণতান্ত্রিক আবাসস্থল গড়ে তুলতে চাই। সেজন্য আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই। আমাদের উপর যে দানব বসে আছে কথাটা আমার না এ কথাটি বলেছিলেন সাবেক বিচারপতি এসকে সিনহা।

বিএনপির স্বাধীনতা সুবর্ণজয়ন্তীর আহবায়ক ও দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে এবং বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল সালাম এর সঞ্চালনায় আলোচনা সভায় দলটির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, সম্পাদক ডক্টর আসাদুজ্জামান রিপন সাবেক ছাত্র নেতা ফজলুল হক মিলন, জহির উদ্দিন স্বপন, মোস্তাফিজুর রহমান বাবুল, নাজিম উদ্দিন আলম প্রমুখ বক্তব্য দেন। এছাড়া আলোচনা সভায় যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল ইসলাম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, কৃষক দলের কেন্দ্রীয় নেতা মোঃ মাইনুল ইসলাম, সাবেক ছাত্রনেত্রী আরিফা সুলতানা রুমা সহ বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।