জম্মুর জঙ্গল এলাকা থেকে অ্যাসল্ট রাইফেলসহ বিপুল পরিমান অস্ত্র উদ্ধার

আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২১
0

জম্মুর জঙ্গল এলাকা থেকে অ্যাসল্ট রাইফেলসহ বিপুল পরিমান অস্ত্র উদ্ধার করে ভারতীয় আইন শৃঙ্খলা বাহিনী। ভারতীয় সেনাবাহিনী এবং পুলিশের যৌথ তল্লাশি, যথাযথভাবে স্থানীয় গোয়েন্দা ইউনিট দ্বারা সমর্থিত, সফলভাবে অস্ত্র উদ্ধার করে।

নিরাপত্তা কর্মকর্তারা জানান, বুধবার ও বৃহস্পতিবার মধ্যরাতে জম্মুর রেসি জেলার মাখিধর জঙ্গল থেকে একে ৪৭ এবং অন্যান্য অস্ত্র ও গোলাবারুদসহ স্বয়ংক্রিয় অ্যাসল্ট রাইফেল উদ্ধার করে। এই পুনরুদ্ধার এমন এক সময়ে আসে যখন একদল বিদেশী দূত জম্মু ও কাশ্মীরে যাচ্ছেন স্থল পরিস্থিতি এবং পূর্ববর্তী রাষ্ট্র থেকে ৩৭০ ধারা বিলোপের পর উন্নয়নমূলক কাজের জন্য।

বুধবার সন্ধ্যায় রেসি জেলার মাখিদারের প্রত্যন্ত ও ঘন জঙ্গলে সন্দেহজনক কার্যকলাপ সম্পর্কে একটি নির্ভরযোগ্য সূত্র থেকে একটি গোয়েন্দা তথ্য পাওয়া যায়। এই যুদ্ধের মত দোকান প্রত্যন্ত জনবসতিহীন জঙ্গলে একটি বৃহৎ এলাকায় ছড়িয়ে ছিল,” বলেন প্রতিরক্ষা মুখপাত্র।

উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে রয়েছে একে-৪৭ রাইফেল, এসএলআর রাইফেল, ৩০৩ রাইফেল, ম্যাগাজিন, গোলাবারুদ সহ ২টি পিস্তল, ৪টি আন্ডার ব্যারেল গ্রেনেড লঞ্চার (ইউবিজিএল) গ্রেনেড, একে-৪৭ গোলাবারুদএবং রেডিও সেট।

মুখপাত্রটি জানান, ভারতীয় সেনাবাহিনী এবং পুলিশের যৌথ তল্লাশি, যা যথাযথভাবে স্থানীয় গোয়েন্দা ইউনিট দ্বারা সমর্থিত, সফলভাবে অস্ত্র এবং ‘যুদ্ধের মত’ দোকান উন্মোচন করা হয়েছে।

দুই দিনের জম্মু কাশ্মীর সফরে একদল বিদেশী দূত বৃহস্পতিবার জম্মুতে আসেন এবং লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহার সাথে মধ্যাহ্নভোজের আগে প্রধান বিচারপতি পঙ্কজ মিথাল এবং হাইকোর্টের অন্যান্য বিচারপতিদের সাথে সাক্ষাৎ করেন। সন্ধ্যায় দিল্লি ফেরার আগে দূতদের রাজনৈতিক নেতা এবং সুশীল সমাজের সদস্যদের সাথে কথা বলার কথা ছিল।

নিরাপত্তা কর্মকর্তারা বলছেন, জেলা উন্নয়ন পরিষদের (ডিডিসি) নির্বাচন প্রক্রিয়া সফলভাবে শেষ হওয়ার পর সন্ত্রাসীরা অস্ত্রের তীব্র ঘাটতির সম্মুখীন হচ্ছে এবং তারা এই অঞ্চলের শান্তি ও উন্নয়নে ব্যাঘাত আনতে মরিয়া।