জয়নুল হক সিকদারের মৃত্যুতে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপসের শোক

আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২১
0

বিশিষ্ট ব্যবসায়ী সিকদার গ্রুপের চেয়ারম্যান বীর মুক্তিযুদ্ধা জয়নুল হক সিকদার এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ (বুধবার) এক শোকবার্তায় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, জয়নুল হক সিকদার শুধু একজন দেশপ্রেমিক বীর মুক্তিযোদ্ধায় ছিলেন না, তিনি মানবতাবাদী একজন শিল্প উদ্যোক্তাও ছিলেন। তিনি দেশে প্রথম হৃদ্বিজ্ঞানের (কার্ডিওলজ) মত বিশেষায়িত চিকিৎসাসেবা বেসরকারি পর্যায়ে চালু করেন।

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আরও বলেন, একইভাবে তিনি ধানমন্ডিতে দেশের প্রথম মহিলা মেডিকেল বিশ্ববিদ্যালয় কলেজ প্রতিষ্ঠার মাধ্যমে নারীর জন্য মেডিকেল চিকিৎসা উচ্চশিক্ষার দ্বার অবারিত করেন। তার হাত ধরেই বাংলাদেশের প্রথম বেসরকারি ব্যাংক – ন্যাশনাল ব্যাংকের – পথচলা শুরু হয়। এভাবেই, তিনি দেশের অর্থনৈতিক অগ্রগতি ও উন্নয়নের চাকা ত্বরান্বিত করার পাশাপাশি নিজেকে একজন মানবতাবাদী শিল্প উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠা করতে পেরেছেন। এরকম বহু কিছু ‘প্রথম’ এর পথিকৃৎ তিনি।

ডিএসসিসি মেয়র বলেন, তার মৃত্যুতে দেশের অপূরণীয় ক্ষতি হলো। তার শরীরী মৃত্যু হলেও তার অশরীরী মহৎ কর্ম কর্মকাণ্ডের মাঝেই তিনি এদেশের মানুষের অন্তরে চিরস্মরনীয় হয়ে বেঁচে থাকবেন।

শোক বার্তায় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।