জাতীয় পার্টিকে পল্লীবন্ধুর আদর্শচ্যুত্ত করার চক্রান্ত রুখে দিতেই সম্মেলনের ডাক দিয়েছেন রওশন এরশাদ

আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২
0


ঢাকা, ২৭ সেপ্টম্বর, ২০২২

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা, নতুনবাংলার রূপকার ও সাবেক সফল রাষ্ট্রপতি পল্লীবন্ধি হুসেইন মুহম্মদ এরশাদের আদর্শকে মুছে ফেলতে যারা ষড়যন্ত্রে নেমেছেন তাদের হুশিয়ার করে সাবেক এমপি অ্যাড.জিয়াউল হক মৃধা বলেছেন, সময় এসেছে দাঁতভাঙা জবাব দেয়ার। মনে রাখবেন আদর্শিক পিতা পল্লীবন্ধুর উন্নয়ণ ও সরকার পরিচালনার সফলতা এক দিনে কেড়ে নেয়া যাবে না।

মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর রাজধানীর গুলশানে পার্টির সমন্বয় অফিসে সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় জিয়াউল হক আরো বলেন, এরশাদ আদর্শের একজন সৈনিকও বেচে থাকতে লাখ জনতার দেয়া পল্লীবন্ধু স্বীকৃতি মুছে ফেলা যাবে না। এরশাদকে হাজার বছরের শ্রেষ্ঠ সংস্কারক উল্লেখ করে মৃধা বলেন, পরিচ্ছন্ন রজনীতিকের ধোঁয়া আওড়ানো বন্ধ করুন। আসুক সবাই মিলে পল্লীমাতা বেগম রওশন এরশাদের নেতৃত্বে ঐক্যবদ্ধ জাতীয় পার্টি গড়ে তুলি।

সভায় জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ ঘোষিত ২৬ নভেম্বরের জাতীয় কাউন্সিল অধিবেশন সফল করার লক্ষ্যে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয় সম্মেলন প্রস্তুতি কমিটি।

যার মধ্যে রয়েছে ঢাকা মহানগরকে চার ভাগে বিভক্ত করে পৃথক চারটি সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা। সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৫ অক্টোবরের মধ্যে সব অঙ্গ ও সহযোগী সংগঠনের সম্মেলন প্রস্তুতি কমিটি সম্পন্ন করার নির্দেশনা দেয়া হয়। এছাড়া জেলায় জেলায় সম্মেলনের পোষ্টার পাঠানোর সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় ফখরুজ্জামান জাহাঙ্গীরকে আহবায়ক ও শ্রমিক নেতা শাহ্ আলম তালুকদারকে সদস্য সচিব করে সম্মেলন প্রচার উপ-কমিটি গঠন করা হয়।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক সাবেক এমপি এমএ গোফরান, অধ্যাপক মো. ইকবাল হোসেন রাজু ও কাজী মামুনুর রশীদ। এছাড়া প্রস্তুতি কমিটির সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক এমপি ড. নুরুল ইসলাম মিলন, সাবেক এমপি ও প্রেসিডিয়াম সদস্য জাফর ইকবাল সিদ্দিকী,সাবেক এমপি ইঞ্জিনিয়ার মামুনুর রশিদ, প্রেসিডিয়াম সদস্য ক্বারী হাবিবুল্লাহ বেলালী, ডা. খন্দকার রফিকুল ইসলাম, সাবেক প্রেসিডিয়াম সদস্য ফখরুজ্জামান জাহাঙ্গীর, সাবেক ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু ও শ্রমিক নেতা শাহ্ আলম তালুকদার।