জিল্লুর রহমান জিল্লুকে আহ্বায়ক করে আমেরিকা স্বাধীনতার সুর্বনজয়ন্তী উদযাপন সমন্বয় কমিটি বিভিন্ন মহলের অভিনন্দন

আপডেট: এপ্রিল ১৫, ২০২১
0

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পুর্তিতে বছর ব্যাপি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে দেশে ও প্রবাসে সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি গঠনের অংশ হিসাবে যুক্তরাষ্ট্রে কমিটি গঠন করেছে বাংলাদেশের প্রধানতম রাজনৈতিক দল, বিএনপি যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু ও সাবেক যুগ্ম আহবায়ক মিজানুর রহমান ভুইয়া মিল্টন কে সদস্যসচিব করে ৫০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠনের ঘোষণা দেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী কেন্দ্রীয় উদযাপন কমিটির সদস্যসচিব মো: আবদুস সালাম।

সোমবার নিউইয়র্কের কুইনস প্যালেসে আয়োজিত এক সংক্ষিপ্ত ভার্চুয়াল অনুষ্ঠানে যুগ্মআহবায়ক হিসাবে যথাক্রমে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহসভাপতি গিয়াস আহমেদ ও শরাফত হোসেন বাবু এবং যুগ্মসদস্যসচিব পদে মোশারফ হোসেন সবুজের নাম ঘোষণা করেন তিনি।

প্রধান সমন্বয়কারী হিসাবে বিএনপির কেন্দ্রীয় সহআন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকন ও সমন্বয়কারী হিসাবে অপর সহআন্তর্জাতিক কন্ঠশিল্পি বেবী নাজনীনকে দায়িত্ব দেয়া হয়। সম্মানিত সদস্য হিসাবে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি ডা. মুজিবর রহমান ও আব্দুল লতিফ সম্রাটের নাম ঘোষণা করে আব্দুস সালাম জানান সহসাই অন্যান্য যুগ্ম আহবায়ক, যুগ্মসদস্যসচিব ও সদস্যের সমন্বয়ে ৫০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে।

সিনিয়র যুগ্ম আহ্বায়ক গিয়াস আহমেদকে কেন্দ্রীয় কমিটিরও সদস্য করা হয়েছে। এছাড়া বিভিন্ন অঙ্গরাজ্য কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদাধিকার বলে যুগ্ম আহ্বায়ক ও যুগ্ম সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন বলে অনুষ্ঠানে জানানো হয়।

ভার্চুয়াল কমিটি ঘোষণা অনুষ্ঠানে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সার্বিক সাফল্য ও করোনা মহামারির ভয়াবহতা থেকে পরিত্রাণ এবং গণতান্ত্রিক আন্দোলনে আত্মাহুতি দানকারী সকলের জন্য বিশেষ দোয়ার আয়েজন করা হয়। এতে মোনাজাতসহ পরিচালনা করেন মুফতি সাইয়াদ মৌলানা আনসারুল করীম আল-আযহারী।

এদিকে নবনির্বাচিত আহ্বায়ক জিল্লুর রহমান জিল্লুর সদস্য সচিব মিজানুর রহমান মিল্টন সহ নেতৃবৃন্দ কে অভিনন্দন জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডক্টর শাকিরুল ইসলাম খান শাকিল ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মধ্যপ্রাচ্য সাংগঠনিক সমন্বয়ক সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব আয়ারল্যান্ড বিএনপির সভাপতি হামিদুল নাসির জার্মান বিএনপির সভাপতি আকুল মিয়া কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু কুয়েত বিএনপির সাবেক সদস্য সচিব শওকত আলী ফিনল্যান্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জামান সরকার মনির জার্মান বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক খান বেলজিয়াম বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আলম হোসেন ফ্রান্স বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ রেজাউল করিম স্পেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল যুক্তরাজ্য সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবুল হোসেন অষ্ট্রিয়া বিএনপির সিনিয়র নেতা নাসির উদ্দিন ইতালি বিএনপি নেতা খলিলুর রহমান খোকন ও সোলেমান বেগ।